শাকিল আহমেদঃ

নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাসের  নির্দেশিত লকডাউন ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে অদ্য ১৫ মে ২০২০ তারিখে নোয়াখালী জেলা সদর, বেগমগঞ্জ, চাটখিল ও সুবর্ণচর উপজেলায় দন্ডবিধি ১৮৬০, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূল) আইন ২০১৮ মোতাবেক ১৭ টি মামলায় সর্বমোট ৬০,১০০/- টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।

সদর উপজেলার হরিনারায়ণপুর ও পৌরবাজার এলাকায় রিয়াজ ব্রাদার্স, মা ভান্ডার ও জাবেদ হোসেন কে ৩টি মামলায় ১৩,০০০/- টাকা জরিমানা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আসাদুজ্জামান রনি ও মীর কামরুজ্জামান কবির।

বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে ৬টি মামলায় হাজী আবদুল মোতালেব সেন্টার, দিদার স্টোর, রাজমহল রেস্তোরা, নিউ এইজ কম্পিউটার, জেএম এন্টারপ্রাইজ ও তৃপ্তি হোটেল কে ১৫,৫০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার সৈকত রায়হান ও মো: মাসুদুর রহমান।

কোম্পানিগঞ্জ উপজেলার বসুরহাট এলাকায় আরভি শপিং মল এর আব্দুর রহিম, আবু নাসের ও দীপম্কর চন্দ্রকে ৩টি মামলায় ১৩,০০০টাকা জরিমানা করেছেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা।

সুবর্ণচর উপেজলায় একটি বিয়ে বন্ধ করে দন্ডবিধি ১৮৬০ অনুযায়ী ১টি মামলায় ১০০০টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আরিফুর রহমান।

চাটখিল উপজেলা খিলপাড়া বাজার এলাকায় চৌধুরী ফ্যাশনের রায়হান, কামাল, মেহেদী, আবুল হোসেনকে ৪টি মামলায় ১৭,৬০০টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা কুলসুম মনি।

বিজ্ঞ অতিরিক্ত ম্যাজিস্ট্রেট নোয়াখালী জনাব তারিকুল আলম বলেন, উপজেলা ভিত্তিক জনস্বার্থ সংশ্লিষ্ট অগ্রাধিকার বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনার জন্য বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নির্দেশনা প্রদান করতে হবে।

বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এবং নোয়াখালী জেলা প্রশাসক   তন্ময় দাস বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বাস্তবায়নের বিকল্প নেই। স্বাস্থ্যবিধি পালনে জনস্বার্থে অধিক সংখ্যায় মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশনা দিয়েছেন এবং ভবিষ্যতে এই অভিযান আরো জোরালো ভাবে  পরিচালনার আশাবাদ ব্যক্ত করেন।

তথ্যসূত্রঃ   ডিসি  অফিস
@Ruknuzzaman khan Rukon

Sharing is caring!