জিহাদ সুলতানঃ করোনা ভাইরাসের তান্ডবে বিপর্যস্ত পুরো বিশ্ব। খাদ্যের অভাবে ধুঁকছে সারা বিশ্বের জনসংখ্যার একটি বড় অংশ।বাংলাদেশেও পড়েছে এর নেতিবাচক প্রভাব প্রানের শহর নোয়াখালীও এর ব্যতিক্রম নয়।উচ্চবিত্তরা ভাবনাহীন থাকলেও এর নেতিবাচক প্রভাব পড়েছে মধ্যবিত্ত ও নিন্মবিত্তদের জীবনধারায়।ব্যক্তি উদ্যেগের পাশাপাশি খাদ্য সহায়তা নিয়ে তাদের পাশে আছেন সরকার,বিভিন্ন পেশাজীবি সংগঠন, সায়ত্তশাসিত প্রতিষ্ঠান সহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন গ্রুপ।

এরই ধারাবাহিকতায় ”হ্যালো নোয়াখালী” ফেইসবুক গ্রুপের পক্ষ থেকে গরিব, অসহায়,খেটে খাওয়া মানুষের জন্য খাদ্য সামগ্রী ও ইফতারের আয়োজন করা হয়।

”হ্যালো নোয়াখালী” একটি ফেইসবুক গ্রুপ। তাদের পথচলা শুরু হয় ১ই এপ্রিল ২০২০ থেকে।মাত্র দুইমাস সময়ে তারা সাফল্যের পথে এগিয়ে গেছে অনেক গুলো ধাপ।আজ তারা প্রায় চার হাজার সদস্যের একটি পরিবার।

তাদের গ্রুপের মূল উদ্দেশ্য হলো দেশে এবং দেশের বাইরে বিভিন্ন জায়গায় নোয়াখালীর যে সকল পরিচিত মুখ গুলো ছড়িয়ে ছিটিয়ে রয়েছে তাদের সকলকে একসাথে একটি গ্রুপে আবদ্ধ করে প্রানের নোয়াখালীর হতদরিদ্র মানুষ গুলোর জন্য কিছু করা,সাথে সাথে তারা আমাদের নোয়াখালীকে পুরো বিশ্বের কাছে যেভাবে উপস্থাপন করছে তা সম্পুর্ন নোয়াখালীবাসীর কাছে তুলে ধরা।

গত কয়েকদিন আগে তাদের পক্ষ থেকে ১০০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয় এবং গত ১৮ই মে ২০২০ তারিখে ”হ্যালো নোয়াখালী” ফেইসবুক গ্রুপের পক্ষ থেকে নোয়াখালীর বিভিন্ন জায়গায় প্রায় ২০০ শ্রমিক,দিনমজুর ও খেটে-খাওয়া মানুষের জন্য একবেলা ইফতারের আয়োজন করা হয়।
এখন অবধি তাদের এই সকল সমাজসেবামূলক কাজের সম্পুর্ন খরচ ”হ্যালো নোয়াখালী” গ্রুপের এডমিন প্যানেল বহন করেছে।
তাদের এই মহতী উদ্যোগে পরবর্তীতে যদি কেউ সাহায্যের হাত বাড়িয়ে দিতে চান,গরিব অসহায় মানুষের পাশে দাড়াতে চান তাদের কষ্ট গুলোকে ভাগ করে নিতে চান তাহলে যোগাযোগ করুন ”হ্যালো নোয়াখালী” ফেইসবুক গ্রুপের সাথে।

Sharing is caring!