মো. সেলিম:

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন এবার শুধু শাসক বদল নয় শাসন ব্যবস্থার ও বদল করতে হবে।
বিদ্যমান শাসন ব্যবস্থায় যেই ক্ষমতায় যায় সেই স্বৈরাচারী হয়ে উঠে।

সংবিধান বলদ থাকা ব্যবস্থায় এক দলীয় শাসন প্রবর্তন করা যায় সামরিক শাসন জারি করা যায়, রাতে ভোট ডাকাতি করা যায়, সংবিধান অহরহ রঙ্গন করেও রাষ্ট্রীয় ক্ষমতায় অবস্থান করা যায়। সংবিধান কোন অগণতান্ত্রিক শক্তিকে প্রতিরোধ করতে পারে না ৭২ এর সংবিধান কাটাছেঁড়া হয়েছে যার মাধ্যমে এখন আর কোনো রাজনৈতিক নির্দেশনা নেই সুতরাং সাথে সংবিধানের রাজনীতিকেও সম্পূকত করতে হবে।

দল তান্ত্রিক শাসন ব্যবস্থার বিপরীতে শ্রমজীবী কর্মজীবী পেশাজীবীদের অংশিদারিত্ব ভিত্তিক নতুন রাজনৈতিক মডেল প্রবর্তন করতে হবে।অংশীদারিত্ব ভিত্তিক রাজনৈতিক মডেলের প্রস্তাব দেওয়া হয়েছে জেএসডির ১০ দফা ও সিরাজুল আলম খানের ১৪ দফা। রব বলেন, স্বৈরশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনের কোন বিকল্প নেই। আন্দোলনের জাতীয় ঐক্য প্রতিষ্ঠা হবে।

এই জাতীয় স্বৈরাচার কে ক্ষমতা থেকে বিদায় করবে। এবং শাসনব্যবস্থার বদল করতে ঐতিহাসিক ভূমিকা রাখবে। নোয়াখালী জেলা জেএসডির সভাপতি এম এ জলিল চেয়ারম্যানের সভাপতিত্বে মাইজদী বিআরডিবি মিলনায়তনে জেলা জেএসডি ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে আ স ম রব এসব কথা বলেন।

জেলা জেএসডির সাধারণ সম্পাদক এডভোকেট কাউসার নিয়াজির সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেএসডি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তানিয়া রব, কেন্দ্রীয় প্রচার সম্পাদক এস এম রানা চৌধুরী ,নাগরিক ঐক্যের আহবায়ক এ্যাডভোকেট আবুল কাশেম, নোয়াখালী জেলা সহ-সভাপতি আবুল কাশেম পাটোয়ারী মোহাম্মদ উল্লা, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান, বেগমগঞ্জ উপজেলার নুর রহমান চেয়ারম্যান, মোঃ ইকবাল হোসেন, উপজেলা সভাপতি আনোয়ারুল কবির মানিক, সহ সভাপতি শহীদুল ইসলাম খোকন, সেনবাগ উপজেলা আহবায়ক হাজী মনির আহমেদ, সদর উপজেলা আহবায়ক আমীর হোসেন বিএসসি, জেলা জেএসডি নেতা হাবিবুর রহমান হাবিব, ইমাম হোসেন, আহমেদ আলাউদ্দিন, হেলাল উদ্দিন, আলাউদ্দিন চেয়ারম্যান প্রমুখ। এছাড়াও নোয়াখালী জেলা জেএসডির নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!