বিশেষ প্রতিনিধিঃ

নোয়াখালী সুবর্ণচরে প্রবাসীর জমি দখল করে রাতের আধারে একটি বাড়ির চলাচলের রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে স্থানিয় প্রভাবশালী ভূমিদস্যুর বিরুদ্ধে।
.
গতকাল মঙ্গলবার (৩১ মে) মধ্যরাতে চরক্লার্ক ইউনিয়নের মধ্য-কেরামতপুর গ্রামে স্থানিয় প্রভাবশালী ভূমিদস্য বেলাল সর্দ্দারের নেতৃত্বে প্রবাসী হুমায়ুন সওদাগরের মালিকানাধীন জমির উপরে চাঁদার বিনিময়ে সামছুদ্দিন ব্যাপারির (ডিম ব্যাপারি) চলাচলের রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।
.
সরজমিনে গিয়ে জমির মালিক প্রবাসী হুমায়ুনের জমির তত্ত্বাবধায়ক মো. আবদুল মালেক প্রতিবেদককে জানান, গতকাল মধ্যরাতে প্রবাসী হুমায়ুন ও তার পরিবারের সদস্যদের জমি দখল করে স্থানিয় প্রভাবশালী ভূমিদস্য একাধিক মামলার আসামি বেলাল সর্দ্দার পঞ্চাশ হাজার টাকার বিনিময়ে সামছুদ্দিন ব্যাপারির (ডিম ব্যাপারি) চলাচলের রাস্তা থাকা শর্তেও বিকল্প রাস্তা নির্মাণ করেন।
.
এসময় জমির মালিকরা কেউ দেশে না থাকায় আমাকে তত্ত্বাবধায়ক হিসেবে নিযুক্ত করায় আমি রাস্তা নির্মাণকারী ভেকু মেশিনের সামনে গিয়ে দাড়ালে আমাকে ও আমার ছেলেদেরকে অভিযুক্ত সামছুদ্দিন ব্যাপারির ছেলে ও একদল সন্ত্রাসী মারধর করে। এসময় আমার কাছে নগদ (মাছ বিক্রির) সাতচল্লিশ হাজার চারশত টাকা ছিনিয়ে নেন তারা।
.
এ বিষয়ে আমি স্থানিয় ইউপি সদস্য বেলাল মেম্বারকে জানালে তিনি আমাকে স্থানিয় ইউপি চেয়ারম্যানের কাছে নিয়ে যায়। ইউপি চেয়ারম্যান তাতক্ষণিক চৌকিদার পাঠিয়ে ভেকু মেশিন জব্দ করার নির্দেশ দেন। এবং কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। কিন্তু তারা ইউপি সদস্য ও চেয়ারম্যানের আদেশ অমান্য করে রাস্তা নির্মাণের কাজ সম্পন্ন করেন।
.
এবিষয়ে অভিযুক্ত সামছুদ্দিন ব্যাপারির স্ত্রী আলিমা খাতুন প্রতিবেদককে জানান, জোর করে রাস্তা নির্মাণের অভিযোগ সত্য নয়। আমাদের চলাচলের কোনো রাস্তা না থাকায় বর্ষার মৌষমে চলাচলের তিব্র কষ্ট সহ্য করতে হয়। তাই আমরা জমির তত্ত্বাবধায়ক আবদুল মালেককে অবিহিত করে এবং জমির পরিবর্তে অন্যত্র জমি প্রদান শর্তে রাস্তা নির্মাণ করেছি।
.
এ বিষয়ে স্হানীয় ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট আবুল বাসার ও স্থানিয় ইউপি সদস্য বেলাল উদ্দিন জানান, অভিযোগের ভিত্তিতে তাতক্ষণিক (মধ্যরাতে) গ্রামপুলিশ পাঠিয়ে ভেকু মেশিন বন্ধ করার নির্দেশন দিয়েছি। এবং উভয় পক্ষকে বুধবার বিকেলে ইউপি কার্যালয়ে আসার জন্য বলা হয়েছে।
.
তারা আরো জানান, এই বিষয়ে দ্রুত কার্যকর পদক্ষেপ নেয়া হবে।

Sharing is caring!