বিশেষ প্রতিনিধি:
.

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে নোয়াখালীর বিআরটিসি সোনাপুর বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে। শনিবার (৫ আগস্ট) বিকেলে জেলা শহরের সোনাপুরের নিজস্ব হলরুমে এ আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

.

সোনাপুর বাস ডিপোর প্রশিক্ষক মো. সিরাজুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিআরটিসির সোনাপুর বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) ওমর ফারুক মেহেদী।

.

এসময় বিআরটিসির সোনাপুর বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) ওমর ফারুক মেহেদী বলেন, জাতির পিতা এদেশে স্বাধীনতার জন্য সংগ্রাম করে গেছেন। সে সংগ্রামের পথ দিয়েই আমরা স্বাধীনতা অর্জন করেছি। স্বাধীনতার পর জাতির পিতা এদেশের খেলাধুলার উন্নয়নের জন্য অনেক পদক্ষেপ নিয়েছিলেন।
ক্যাপ্টেন শেখ কামাল সে পদক্ষেপ গুলো বাস্তবায়নের মাধ্যমে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তার অংশ হিসেবে আবাহনী ক্লাব প্রতিষ্ঠা করেছিলেন।

.

ওমর ফারুক মেহেদী আরও বলেন, ক্যাপ্টেন শেখ কামাল পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতোই সাহসী ও নির্ভীক ছিলেন। বঙ্গবন্ধু যে বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতেন, সেই চেতনা বাস্তবায়নে শেখ কামাল সোচ্চার ছিলেন। মাত্র ২৬ বছরের জীবনে তিনি ছিলেন বহুমাত্রিক প্রতিভা ও অফুরন্ত প্রাণশক্তির অধিকারী। এছাড়াও ছিলেন অত্যন্ত বিনয়ী, ভদ্র, নির্লোভ, নিরহংকারী ও সদালাপী।

.

আরেক প্রশ্নের জবাবে ওমর ফারুক মেহেদী বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মো. তাজুল ইসলাম মহোদয় বিআরটিসিতে চেয়ারম্যান হিসেবে যোগদানের পর অক্লান্ত পরিশ্রম, সাহসী ভূমিকা ও আন্তরিক প্রচেষ্টা ও দূরদর্শী চিন্তা ভাবনার মাধ্যমে আমাদেরকে উজ্জীবিত করেছেন। আমাদের মাঝে নতুন করে প্রাণের স্পন্দন ঘটেছে। এর ফলশ্রুতিতে সারাদেশের বিআরটিসির সকল ডিপো  সরকারি সকল দিবসে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করছি।

.

এরপর হাফেজ মাওলানা ইমরান হোসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া করেন। এরপর সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।

.

এসময় মাওলানা মো. আবুল বাশার, গণমাধ্যমকর্মী  হাসিব আল আমিন, বিআরটিসির সোনাপুর বাস ডিপোর
ফোরম্যান ফিরোজ কিবরিয়াসহ ডিপোর চালক, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

.

এর আগে শনিবার (৫ আগস্ট)  সকালে জেলা শিল্পকলা একাডেমির বঙ্গবন্ধু মুক্তমঞ্চে স্থাপিত ক্যাপ্টেন শেখ কামালের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিআরটিসির সোনাপুর বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) ওমর ফারুক মেহেদীসহ ডিপোর চালক, কর্মচারীরা। পরে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় যোগদান করে তারা।

.

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজিমুল হায়দারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম, সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, গণপূর্ত বিভাগ নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী সাদ মো. আন্দালিব, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক মিলন, বীর মুক্তিযোদ্ধা মিয়া মো. শাহাজাহান, বীর মুক্তিযোদ্ধা মমতাজুর রহমান বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা জিএস কাশেম, অধ্যাপক কাজী রফিক উল্যাহ প্রমুখ।

.

এইচ/আর

এইচ/আর

Sharing is caring!