নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় ল্যাব টেকনিশিয়ান দৌলতউজ্জামান জয়কে (৩২) ডেকে নিয়ে হত্যার অপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. সোহরাব হোসেনকে (৩৫) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার (৩ জুলাই) রাত ৮টার দিকে বিশেষ অভিযানে উপজেলার কালাপোল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মো. সোহরাব হোসেন নোয়াখালীর বেগমগঞ্জ থানাধীন পৌর হাজীপুর এলাকার মৃত আহাম্মদ উল্লাহর ছেলে।

র‍্যাব-১১ সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৩ মে সন্ধ্যায় চৌমুহনী বাজারের লাইফ কেয়ার হাসপাতালের ল্যাব টেকনিশিয়ান জয়কে সোহরাব হোসেনসহ তিনজন চৌমুহনী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের পৌর হাজীপুর এলাকার মাওলানা কাসেমের বাড়ির সামনে ডেকে নিয়ে মাথায় ও কানে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে ফেলে রেখে চলে যায়। তাৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৫ মে সন্ধ্যায় তার মৃত্যু হয়।

র‍্যাব আরও জানায়, পরে এ ঘটনায় নিহতের বাবা আবদুর রহমান বাদী হয়ে বেগমগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত দীর্ঘ শুনানি শেষে গত ১২ জুন সোহরাব হোসেনসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করেন। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন।

র‌্যাব-১১ এর সিপিসি-৩ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বলেন, বিশেষ অভিযানের মাধ্যমে আসামি সোহরাব হোসেনকে গ্রেপ্তার করা হয়। তাকে বেগমগঞ্জ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হবে।

Sharing is caring!