ঈদুল ফিতরের পর দেশের সীমান্তবর্তী জেলাগুলোতে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। সংক্রমণ ৪০ শতাংশেরও বেশি বাড়ায় এরইমধ্যে চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া আরও ৩টি জেলা পর্যবেক্ষণে রয়েছে। সংক্রমণ বাড়লেই জেলাগুলোতে লকডাউনের পরিকল্পনা রয়েছে।

জানা গেছে, পর্যবেক্ষণে থাকা জেলাগুলো হলো- সাতক্ষীরা, রাজশাহী এবং খুলনা।

ঈদ পরবর্তী সময়ে সারা দেশে করোনা সংক্রমণ বাড়ার যে শঙ্কা করা হয়েছিলো তা এখন সত্যি হতে যাচ্ছে। ঈদের পর আবারও বাড়তে শুরু করেছে সংক্রমণ। পবিত্র ঈদুল ফিতরকে ঘিরে সরকারের বিধিনিষেধ না মেনে শপিং ও গ্রামের বাড়ি যাওয়ার ঘটনায় ঈদের পর আবারও সংক্রমণ ও মৃত্যু বাড়ছে।

বিশেষ করে দেশের সীমান্তবর্তী এলাকাগুলোতে এই সংক্রমণ বাড়ছে। কারণ ভারত থেকে আসা বাংলাদেশি যাত্রীদের অনেকেই করোনা পজিটিভ হয়েছেন। অনেকের শরীরে ভারতীয় ভ্যারিয়েন্টও পাওয়া গেছে।

এদিকে শুক্রবার (২৯ মে) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনায় দেশে সবশেষ আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৫১১ জনে। একই সময়ে নতুন করে আরও ১ হাজার ৩৫৮ জনের শরীরে এ ভাইরাসের সংক্রমণ ঘটেছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৯৬ হাজার ৩৪৩ জনে।

উল্লেখ্য, গত ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। এর ধীরে ধীরে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে মহামারি এই ভাইরাস।

Sharing is caring!