নোয়াখালীর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে মো. স্বপন ওরফে সফা (৪৫) নামের এক দালালকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। তিনি সরকারি হাসপাতালে আগত রোগীদের উন্নত চিকিৎসার কথা বলে প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নিতেন তিনি।

শুক্রবার (২৬ মে) রাতে এক বিশেষ অভিযানে তাকে হাসপাতালের মূল ফটক থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মো. স্বপন ওরফে সফা সদর উপজেলার ৪ নং কাদির হানিফ ইউনিয়নের পশ্চিম মাইজদী গ্রামের মৃত হাফেজ আহম্মদ পাটওয়ারীর ছেলে।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়, মো. স্বপন দীর্ঘদিন যাবৎ সদর হাসপাতালে আগত রোগীদের মিথ্যা প্রলোভন দেখিয়ে ভালো চিকিৎসা সেবার নাম করে, প্রাইভেট হাসপাতালে ভালো ডাক্তারের কাছে নিয়ে ভর্তি করাবে এবং অল্প খরচে রোগীর পরীক্ষা-নিরীক্ষা করাবে বলে প্রতারণা করে রোগীদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করতেন এবং প্রাইভেট হাসপাতালের কাছ থেকে রোগী প্রতি কমিশন নিতেন।

জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ বলেন, জিজ্ঞাসাবাদে স্বপন জানায় সে দালাল চক্রের সক্রিয় সদস্য। তারা হাসপাতালের আশপাশের এলাকায় ঘোরাফেরা করে এবং হাসপাতালে রোগী আসতে দেখলে তারা এগিয়ে গিয়ে রোগীর ভালো চিকিৎসার সেবার নাম করে তাদের পরিবার থেকে বিভিন্ন উপায়ে অর্থ হাতিয়ে নেয়। আসামির পকেটে হাসপাতালে রোগী ভর্তি করানো একটি টোকেন পাওয়া। তাকে আগামীকাল সকালে বিচারিক আদালতে সোপর্দ করা হবে

Sharing is caring!