মোঃ সেলিম, নিজেস্ব প্রতিবেদক:

রক্তাক্ত ২১ শে আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীর আরোগ্য কামনায় কবিরহাট উপজেলা আওয়ামী লীগের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত।

কবিরহাট উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কলেজ ছাত্রলীগ, পৌরসভা ছাত্রলীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভা, ও নোয়াখালী ৪ আসনের মাননীয় সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীর আরোগ্য কামনায় মিলাদ মাহফিল ও দোয়া কামনা করা হয়।

বুধবার (২১ শে আগষ্ট) সন্ধ্যা ৭ঘটিকায় কবিরহাট উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

কবিরহাট উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন রুমির সভাপতিত্তে¡ ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোসলে উদ্দিন নবীর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আব্দুল জলিল প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওমীলীগের সিনিয়র সহ-সভাপতি ও বাটইয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন আলাউদ্দিন, প্রকাশনা বিষয়ক সম্পাদক জাকির হোসেন বাবুল সহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কলেজ ছাত্রলীগ, পৌরসভা ছাত্রলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের এবং উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নের্তৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা ২১ শে আগস্ট হত্যাকান্ডের মাস্টারমাইন্ড তারেক জিয়া তাই আমরা তারেক জিয়ার সর্বোচ্চ শাস্তি দাবি করছি। আপিলে আমরা তারেক জিয়ার সর্বোচ্চ শাস্তি ফাঁসি চাই। খালেদা জিয়া তৎকালীন প্রধানমন্ত্রী ছিলেন, তিনিও এ হত্যাকান্ডের দায় এড়াতে পারবেন না। তাকেও আইনের আওতায় এনে বিচার করতে হবে। আমরা অনেক অত্যাচার নির্যাতন জুলুম সহ্য করেছি। ২০০১ সালের পর এ কবিরহাটে অনেক অত্যাচার হয়েছে। হাজার হাজার নেতাকর্মী এলাকা ছাড়া হয়েছে। হাজার হাজার নেতাকর্মী মিথ্যা মামলায় পড়েছে, অনেককে টাকা দিয়ে এলাকায় থাকতে হয়েছে। অনেকের পুকুরের মাছ,অনেকর ধান নিয়ে গেছে। অনেকভাবে আমাদের উপর নির্যাতন, অত্যাচার চালানো হয়েছে। অনেককে শত শত মিথ্যা মামলা দিয়ে জর্জরিত করা হয়েছে।

বক্তারা আরো বলেন, শত অত্যাচার, শত প্রতিক‚লতার মধ্যে আমরা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার কারণে ক্ষমতায় এসেছি। তলোয়ারের নিচে আওয়ামী লীগের জন্ম। যে নেতা দীর্ঘ ত্রিশ বছর বাঙালি জাতির জন্য সংগ্রাম করেছে। ৪৭ বছর কারাগার থেকে কারাগারে দিন কাটিয়েছে। তিন তিনবার ফাঁসির কাষ্ঠে গিয়ে বাঙালি জাতির জয়গান গেয়েছে। আমরা সে নেতার রাজনীতি করি। সে নেতার কন্যা শেখ হাসিনা আজকে বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছে। কেউ হত্যার হুমকি দিয়ে রক্ত চক্ষু দিয়ে আওয়ামী লীগ এবং তার দলের নেতাকর্মিকে আওয়ামী লীগ থেকে দূরে রাখতে পারবে না। আজকে জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। ২০২১ সালে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ, ২০৪১ সালে দেশকে উন্নত দেশে রুপান্তরিত করার ঘোষণা দিয়েছেন শেখ হাসিনা। আজকে শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়ন করার জন্য সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হোয়ে শোককে শক্তিতে রুপান্তর করে সবাইকে এগিয়ে যাওয়ার আহবান করেন।

পরে রক্তাক্ত ২১ শে আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীর আরোগ্য কামনায় দোয়া ও মিলাদ মাহফিলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ একরামুল করিম চৌধুরীর দ্রæত সুস্থ্য হয়ে জনগণের মাঝে ফিরে আসার জন্য দোয়া করা হয়।

Sharing is caring!