মোঃ সেলিম:

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপির শাসনামলে বাংলাদেশ দুর্নীতিতে পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে। তারা তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ রেখে গেছে। আর আওয়ামী লীগ ১০ বছরে বিদ্যুৎের উৎপাদন বেড়েছে ২১ হাজার মেগাওয়াট। তাদের সময় খাদ্যঘাটতি ছিল ৪০ লাখ মেট্রিক টন, আর এখন খাদ্য ঘাটতি মিটিয়ে ২০ লাখ টন খাদ্য উদ্বৃত্ত থাকে। রিজার্ভ ছিল ৫ বিলিয়ন ডলারের নিচে, বর্তমানে রিজার্ভ আছে ৩৬ বিলিয়ন ডলারের ওপরে, রপ্তানি ছিল ৬ বিলিয়ন ডলারের নিচে বর্তমানে ৩৯ বিলিয়নেরও বেশি। রাস্তা-ঘাট, ব্রিজ, কালভার্টসহ দেশের অভাবনীয় উন্নয়ন হয়েছে। পদ্মাসেতু আজ দৃশ্যমান।

তিনি বলেন, অথচ বিএনপি আওয়ামী লীগের উন্নয়ন চোখে দেখে না। মিথ্যাচারে বিএনপির কোনো তুলনা হয় না। এ দলটির জন্মই হয়েছিল অবৈধভাবে।

১২ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বিকেলে ফেনী শহরের মিজান ময়দানে ফেনী সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, বিএনপি আগেও বঙ্গবন্ধুর খুনীদের আশ্রয় দিয়েছেন, প্রশ্রয় দিয়েছেন, পুরস্কৃত করেছেন। রংপুর-৬ আসনে বঙ্গবন্ধুর খুনী খায়রুজ্জামানের স্ত্রীকে মনোনয়ন দিয়ে বিএনপি আবারও প্রমাণ করলেন বঙ্গবন্ধুর খুনের চক্রান্তের সাথে তাদের সম্পৃক্ততা রয়েছে। তিনি বলেন, বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না। তাদের সময়ে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা চালানো হয়েছে। সাবেক অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়াসহ আওয়ামী লীগের ২৬ নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। দুর্ণীতির কারণে খালেদা জিয়া আজ কারাগারে। দুর্ণীতির এসব মামলা আওয়ামী লীগ করেনি। মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার। আর ওই সরকারের আইন উপদেষ্টা ছিলেন বিএনপিরই পেয়ারের লোক ব্যারিস্টার মঈনুল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি অনুভূতির নাম। বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগের হাত ধরেই এদেশ স্বাধীন হয়েছে। এ দলের কর্মী হওয়াও অনেক গৌরবের। বঙ্গবন্ধুর বাংলাদেশ তাঁর কন্যা শেখ হাসিনার হাতেই আজ নিরাপদ। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আজ বিশ্বে মেধায় সেরা, নেতৃত্বে সেরা, সততায় সেরা ও যোগ্যতায় সেরা। বিশ্বের সেরা পাঁচজন রাষ্ট্রনায়নের মধ্যে একজন হলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিন। বাংলাদেশের মানুষ আজ শেখ হাসিনার নেতৃত্বের ওপর ভরসা রাখেন। এবং তাঁকে ঘিরে স্বপ্ন দেখেন।

তিনি বলেন, আওয়ামী লীগ যদি ঐক্যবদ্ধ থাকে পৃথিবীর এমন কোনো শক্তি নেই আওয়ামী লীগকে পরাজিত করতে পারে।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- ফেনী-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক সাইফুদ্দিন আহমেদ নাসির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আক্রামুজ্জামান, মাস্টার আলী হায়দার, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী। সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম।

এদিকে সম্মেলন শেষে প্রধান অতিথি মাহবুব উল আলম হানিফ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে করিম উল্যাহ ও সাধারণ সম্পাদক পদে শুসেন চন্দ্র শীল এবং ফেনী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি পদে আয়নুল কবির শামীম ও সাধারণ সম্পাদক পদে নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নাম ঘোষণা করেন। এছাড়া আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ প্রদান করেন।
বার্তা প্রেরক
গিয়াস উদ্দিন রনি
নোয়াখালী।

Sharing is caring!