আরিফুল ইসলামের দুর্দান্ত সেঞ্চুরিতে যুব বিশ্বকাপের টানা দ্বিতীয় জয়ের পথ তৈরি করেছিল বাংলাদেশ। তুলনামূলক দুর্বল যুক্তরাষ্ট্রকে তারা আগে ব্যাট করে ২৯২ রানের বড় লক্ষ্য দিয়েছিল। এরপরও অবশ্য শুরুটা বেশ ভালো ছিল যুক্তরাষ্ট্রের। ওপেনার প্রণব ছেত্তিপালায়েমের ফিফটি তাদের কিছুটা আশা দেখায়। যদিও তার বিদায়ের পর মিডল অর্ডারের কাউকে সেভাবে থিতু হতে দেননি টাইগার যুবারা। যেখানে অধিনায়ক মাহফুজুর রাব্বি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।

১২১ রানের বড় জয় বাংলাদেশকে যুব বিশ্বকাপের সুপার সিক্সে তুলে দিয়েছে। বাংলাদেশের রান তাড়ায় যুক্তরাষ্ট্র গুটিয়ে গেছে ১৭০ রানে। রাব্বি একাই নিয়েছেন ৪ উইকেট। ব্লুমফন্টেইনের এই জয় দিয়ে গ্রুপপর্ব শেষ করেছে টাইগাররা। ৩ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে তারা ‘এ’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে। একই গ্রুপ থেকে টানা ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে আগেই সুপার সিক্স নিশ্চিত করেছে ভারতও।

যুব বিশ্বকাপের ফরম্যাট অনুযায়ী— প্রথম রাউন্ডের পর হবে সুপার সিক্স পর্ব। চারটি গ্রুপে ভাগ হয়ে প্রথম রাউন্ডে খেলছে ১৬টি দল। প্রতি গ্রুপ থেকে ৩টি করে দল উঠবে সুপার সিক্সে। সেখানে ১২টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। দুই গ্রুপ থেকে শীর্ষ দুই দল উঠবে সেমিফাইনালে।

বড় লক্ষ্য তাড়ায় সাবধানী ব্যাটিং শুরু করে মার্কিন যুবারা। যদিও দলীয় ১১ রানেই তারা ওপেনার বাভ্য মেহতার উইকেট হারায়। ব্যক্তিগত ৫ রানে তিনি রানআউটে কাঁটা পড়েন। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তোলেন প্রণব ছেত্তিপালায়ম ও সিদ্ধার্থ কাপ্পা। দুজনে মিলে তোলেন ৭৫ রান। এরপর আবার ধস নামে যুক্তরাষ্ট্রের ইনিংসে। পরবর্তী ২৬ রানের মাঝেই তারা ৩ উইকেট হারায়।

Sharing is caring!