মো. সেলিম:

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে নোয়াখালীর জেলা শহর মাইজদীর টাউন হল মোড়ে সকালে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধ করতে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করতে গেলে আহত হয় আট জন শিক্ষার্থী।

পরে বেলা ১২ টায় সাধারণ শিক্ষার্থীরা পুলিশের বাধা উপেক্ষা করে পুনরায় নোয়াখালী প্রেস ক্লাবের সামনে মানববন্ধন-সমাবেশে মিলিত হয়। প্রায় আধ ঘন্টাব্যাপী ওই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়, বিভিন্ন কলেজ ও মাদ্রাসার শতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় তারা হত্যার প্রতিবাদে ও বিচার দাবীতে নানা স্লোগান দেন। এ সময় একাধিক শিক্ষার্থী বক্তব্য রাখেন, তারা আবরার হত্যায় জড়িতদেও গ্রেফতার এবং দ্রুত বিচার আইনে শাস্তি নিশ্চিত করার দাবী জানান।

শিক্ষার্থীরা জানান, তারা মাত্র টাউন হল মোড়ে দাঁড়াচ্ছিল। শান্তিপূর্ণভাবে তারা কর্মসূচি পালন করতে চেয়েছে। কিন্তু সুধারাম থানার ওসির নেতৃত্বে পুলিশ তাদের লাঠিচার্জ করে এবং ধাওয়া করে ওই স্থান থেকে তাড়িয়ে দেয়। এরপর পুলিশ বিভিন্ন স্থানে ছাত্রদের বাধা দেয়। পরে তারা বাধা উপেক্ষা কওে প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে।

উক্ত মানববন্ধনে পুলিশি বাধার বিষয়ে সুধারাম থানার অফিসার ইনচার্জ (ওসি) নবীন হোসেন জানান, ঢাকার ঘটনায় নোয়াখালীতে কোন কর্মসূচি পালন করা ঠিক নয় বিধায় তাদের বাধা দেয়া হয়েছে।

Sharing is caring!