বিএনপির আন্দোলন লোদে (কাদায়) আটকে গেছে বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।
.
তিনি বলেন, ঢাকার প্রবেশপথে অবস্থান করতে গিয়ে বিএনপির আন্দোলন লোদে (কাদায়) আটকে গেছে। তত্বাবধায়কের স্বপ্ন আর পূরণ হলো না। গতকাল কোনো আওয়াজ ছিল না। যেখানে প্রোগ্রাম ছিল না সেখানে গাড়ি পুড়িয়েছে।
.
রোববার (৩০ জুলাই) বিকেলে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বিএনপি জামায়াতের দেশ বিরোধী চক্রান্ত, সন্ত্রাস, নৈরাজ্য ও অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বিক্ষোভ সমাবেশের পূর্বে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।
.
কাদের মির্জা আরও বলেন, শেখ হাসিনা মানবতার মা, তিনি রাজনীতিতে অত্যন্ত দক্ষ তা প্রমাণ করে দিসেন। গয়েশ্বর চন্দ্র রায়কে নিয়ে সোনারগাঁও হোটেলের খাবার দিসে। আমান উল্যাহ আমান নিজে নিজে পড়ে গেছে, সেতো হার্টের রোগী। শেখ হাসিনা তাকে ফল ফলাদি পাঠিয়েছে। এটা আজকে সারাদেশে শেখ হাসিনাকে মানবতার মা বলেছে। শেখ হাসিনা মানবিক নেত্রী তার প্রমাণ হয়ে গেছে।
.
বিএনপির আন্দোলনের কোনো হক নেই উল্লেখ করে কাদের মির্জা বলেন, বিএনপির আন্দোলনের কোনো হক নাই। তারা ধরেই মাথায় যেতে চেয়েছিলো এখন তারা নিচে নেমে গেছে। এখন আবার অ আ থেকে শুরু করেছে। মানে প্রতিবাদ সমাবেশ দিয়েছে আগামীকাল। শেখ হাসিনা অ আ থেকে তাদের পড়াচ্ছে। তাদের আশা কাদায় (লোদে) আটকে গেছে।
.
তারেক জিয়া টাকার বড়াই দেখাচ্ছে উল্লেখ করে কাদের মির্জা বলেন, তারেক জিয়া টাকার বড়াই দেখায়। কালকের পর থেকে আর কোনো টাকা কেউ দেয় নাই। মানুষ বুঝে গেছে তারেক জিয়াকে টাকা দিয়ে লাভ নাই। সরকারি কর্মচারী যারা টাকা দিসে তারা আর দিবেনা। টাকার বাহাদুরি শেষ।  কালকে বিএনপির রাজনীতির কবর রচিত হয়েছে।
.
আমাদের তিন জায়গায় সমস্যা আছে উল্লেখ করে কাদের মির্জা বলেন, বিদ্যুতের কিছু সমস্যা আছে, দ্রব্য মূল্যের দাম বেশি ও ডেঙ্গু মশা। এর বাহিরে আর আর কোনো কিছুতেই বিএনপি জামায়াত আমাদের জন্য ফ্যাক্টর না। এই তিনটি বিষয়ে শেখ হাসিনাকে আমি নজরদারি করতে এই সমাবেশ থেকে আহ্বান জানাবো। জামায়াত বিএনপি আমাদের কিছুই করতে পারবে না।
.
এরপর দলীয় কার্যালয় থেকে উপজেলা আওয়ামী লীগ, বসুরহাট পৌরসভা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বসুরহাট বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।
.
এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল, জেলা আওয়ামী লীগের সদস্য ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, মো. ইউনুছ,বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ উপজেলা আওয়ামী লীগ, বসুরহাট পৌরসভা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
.

Sharing is caring!