বিশেষ প্রতিনিধি 

.

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩ তম জন্মদিনে ৫০০ গাছের চারা রোপণ করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)।

.

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

.

এসময় তিনি বলেন, ঘাতকেরা বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুকে খুনের পাশাপাশি পুরো পরিবারকে নিশ্চিহ্ন করতে চেয়েছেন। আল্লাহর রহমতে শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে গেছেন। তবে বঙ্গবন্ধুর সকল উদ্যোগের পেছনে সাহসী ভূমিকা রেখেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। আজকের দিনটি স্মরনীয় রাখতে বিশ্ববিদ্যালয়ে ৫০০ ফলজ, বনজ ও ওষুধি গাছ রোপণ করা হয়েছে।

.

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আয়োজনে ও উপকূলীয় বনবিভাগ নোয়াখালীর সহযোগিতায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, নোয়াখালী উপকূলীয় বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিঞা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অজিত দেব, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম মাহবুবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. মোহাম্মদ মহিনুজ্জামান সহকারী বন সংরক্ষক (এসিএফ) কাজী তা‌রিকুর রহমান, সদর রেঞ্জ অফিসার এএসএম মহি উ‌দ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

.

প্রসঙ্গত, শেখ ফজিলাতুন্নেছা মুজিব ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তার ডাকনাম ছিল রেনু। তার পিতার নাম শেখ জহুরুল হক ও মাতার নাম হোসনে আরা বেগম।

Sharing is caring!