রাসেল চৌধুরী 

বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউনুছ নবী মানিকের বিরুদ্ধে অবৈধ নিয়োগ বাণিজ্য, টাকার বিনিময়ে এমপিও এবং নানা অনিয়মের অভিযোগ তুলে ধরে ওই শিক্ষকের অপসারণ দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি জমা দিয়েছে বিদ্যালয়টির শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা।

 

এলাকার লোকজন জানায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউনুস নবী মানিক এই স্কুলের তিনি একাই সর্বে-সর্বা, এবং অপ্রকাশিত ভাবে এই স্কুলের সভাপতি এবং সাধারণ সম্পাদক এর দায়িত্বও পালন করছেন তিনি একাই।

.

বিভিন্ন ধরনের অনিয়ম, দুর্নীতি ও নিয়োগ বাণিজ্যসহ উনার নানা অপকর্মের বিরুদ্ধে বেশ কিছুদিন আগ থেকেই এই স্কুলের ছাত্র-ছাত্রী এবং অভিভাবকগণ মানববন্ধন সহ অনেক আন্দোলন সংগ্রাম করছে।

.

গত মঙ্গলবার (২৩ মার্চ) বিকালে জেলা প্রশাসক এর নিকট স্মারকলিপিও প্রদান করেছেন তারা।

.

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক থেকে জানা যায়, জেলা শিক্ষা অফিস এবং সংশ্লিষ্ট দপ্তরের কিছু অসাধু কর্মকর্তাদের ছাঁয়া তলে থাকায় উনার বিরুদ্ধে কোন অভিযোগই যেন ধোপে টিকে না।

.

ইতোপূর্বেও একটা অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসন কর্তৃক তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে। তাছাড়া অনেক পত্র-পত্রিকাসহ অন্তত কয়েকটি টিভি চ্যানেলের নিউজ এর শিরোনাম হয়েছিলেন অভিযুক্ত শিক্ষক। কিন্তু দুঃখজনক হলেও সত্য আজ অবধি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সম্পূর্ণ নীরব ভূমিকা পালন করছেন!

.

শিক্ষকদের মান-মর্যাদা সমুন্নত রাখতে এমন দুর্নীতিবাজ শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন অভিভাবকবৃন্দ।

.

এ বিষয়ে প্রধান শিক্ষক মুঠোফোন জানান, সব মিথ্যা বানোয়াট। আমি এসবে সম্পৃক্ত না।

.

 

এইচআর

Sharing is caring!