নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে পূজামণ্ডপ ও মন্দিরে হামলার ঘটনায় নিহত যতন সাহা (৪২) ও প্রান্ত দাসের (২০) পরিবারের পাশে দাঁড়ালেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

.

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে নিহতদের পরিবারের পক্ষে ইসকন মন্দিরের সেবক পাবন বলদেব দাস ও পরম সাধক দাস এ অর্থ সহায়তা গ্রহণ করেন।

.

 

.

এবিষয়ে মেয়র আবদুল কাদের মির্জা বলেন, মানবতা পরম ধর্ম। মানব সেবা ইবাদত। নোয়াখালীর সাম্প্রদায়িক সংঘাতে নিহত চৌমুহনীর দুজন অসহায় হিন্দুধর্মাবলম্বী প্রান্ত দাস ও যতন সাহা পরিবারের জন্য নগদ ১ লাখ টাকা করে সর্বমোট দুই লক্ষ টাকার আর্থিক অনুদান প্রদান করেছি করবো।

.

সবার প্রতি আহ্বান জানিয়ে কাদের মির্জা বলেন,
সাম্প্রদায়িক সাম্প্রীতি রক্ষার্থে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। জাতিগত বিভেদ ভুলে আমরা সকল বাঙালির সাথে সম আচারণ করবো। এই হোক আমাদের আদর্শ।

.

প্রসঙ্গত, কুমিল্লার নানুয়ারদীঘি এলাকায় একটি পূজামণ্ডপে কোরআন পাওয়ার পর নোয়াখালী জেলার বিভিন্ন পূজামণ্ডপ ও মন্দিরে হামলার ঘটনা ঘটে। এছাড়াও শুক্রবারের (১৫ অক্টোবর) দুপুরে কুমিল্লার পূজামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে সহিংসতার জের ধরে নোয়াখালীর চৌমুহনীতে পুলিশের সঙ্গে হামলাকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় যতন সাহা (৪২) নামের একজন নিহত হন। পুলিশ সদস্যসহ আহত হয় ১৮ জন বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মো. শাহ ইমরান।

.

এরপর শনিবার (১৬ অক্টোবর) সকালে ইসকন মন্দিরের পুকুরে প্রান্ত দাস (২০) নামের এক ভক্তের লাশ পাওয়া যায়। এরপর ১৪৪ ধারা ভঙ্গ করে সনাতন ধর্মাবলম্বীরা সড়কে বিক্ষোভ মিছিল বের করে। জেলার বিভিন্ন পূজামণ্ডপে হামলার ঘটনায় ১৮ টি মামলায় ১৩০ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

.

 

এইচ/আর

Sharing is caring!