নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের বেগমগঞ্জে আওয়ামী লীগের প্রার্থী মামুনুর রশীদ কিরণ ও স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের মিনহাজ আহমেদ জাবেদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় এটিএন বাংলার গাড়িতে হামলা ও ভাঙচুর করা হয়।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা সাতটার দিকে উপজেলার একলাশপুর ইউনিয়নের গাবুয়া বাজারে এ ঘটনা ঘটে। এতে এটিএন বাংলার ক্যামেরাম্যান এহসানুল গনি স্বজনসহ অন্তত ৫ জন আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, গাবুয়া বাজারে পূর্বঘোষিত পথসভার আয়োজন করে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের মিনহাজ আহমেদ জাবেদের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন একলাশপুর ইউনিয়নের চেয়ারম্যান সাহেদুর রহমান দিপু। এ সময় নৌকার সমর্থক সাকিব নামের এক ছেলেকে মারধর করে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। ফলে উত্তেজনা সৃষ্টি হয়।

সে সময় পার্শ্ববর্তী একলাশপুর বাজারে পথসভা করছিলেন আওয়ামী লীগের প্রার্থী মামুনুর রশীদ কিরণ। পরবর্তীতে সন্ধ্যা সাতটার দিকে গাবুয়া বাজারে আওয়ামী লীগের প্রার্থী মামুনুর রশীদ কিরণ ও স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের মিনহাজ আহমেদ জাবেদের সমর্থকদের মধ্যে ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় আওয়ামী লীগের প্রার্থী মামুনুর রশীদ কিরনের সমর্থকরা স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের মিনহাজ আহমেদ জাবেদের সমর্থকদের ধাওয়া করে। এরপর তারা এটিএন বাংলার গাড়িতে হামলা ও ভাঙচুর করে। এতে এটিএন বাংলার ক্যামেরাম্যান এহসানুল গনিসহ অন্তত ৫ জন আহত হন।

এটিএন বাংলার ক্যামেরাম্যান এহসানুল গনি স্বজন বলেন, অতর্কিতভাবে আমাদের গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। এতে গাড়ির ব্যাপক ক্ষতি হয়। এ সময় গাড়িতে ছিলেন ঢাকা থেকে আসা রিপোর্টার নাজিমুর রহমান ও এটিএন নিউজের নোয়াখালী জেলা প্রতিনিধি ফয়জুল ইসলাম জাহান।

পরে ঘটনাস্থলে হাজির হয়ে নিন্দা জানিয়েছেন নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু। বলেন, এমন হামলা সত্যিই ন্যাক্কারজনক। আমরা এটিএন বাংলার গাড়িতে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানাই। প্রশাসন যেন দ্রুত দোষীদের শাস্তির আওতায় আনে সেই আশা করি।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিনুল হাসান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। আমার সঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মো. নাজমুল হাসান রাজিব ছিলেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। দ্রুতই দোষীদের বিরুদ্ধে দৃশ্যমান ব্যবস্থা গ্রহণ করা হবে।

Sharing is caring!