এনকে টিভি প্রতিবেদক:

 

নোয়াখালীর সুবর্ণচরে নারীর জন্য নিরাপদ সুবর্ণচর গড়ে তুলতে শপথ নিয়েছে তরুণ তরুণীসহ স্থানীয় পাঁচশতাধিক মানুষ।

 

আজ সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলার সৈকত সরকারি কলেজ মাঠে আয়োজিত ‘নারীর প্রতি সহিংসতা রুখতে আমরা’ শীর্ষক এক প্রজন্ম সংলাপে অংশগ্রহণকারীরা এই শপথ নেন।

 

বিগত জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সময় থেকে এই অঞ্চলে সংঘঠিত ধর্ষণ, যৌন হয়রানিসহ নারীর প্রতি বিভিন্ন ধরণের সহিংসতার ঘটনায় দেশব্যপী ব্যাপকভাবে আলোচনা ও চাঞ্চলের সৃষ্টি করে।

 

চলমান এই সহিংসতার কারণ, করণীয় এবং স্থানীয় জনগণ ও সেবা প্রদানকারী সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর উদ্যোগে একটি সমন্বিত পথনকশা তৈরির লক্ষ্যে এ আয়োজন করা হয়। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে পার্টিসিপেটরি রিসার্চ এ্যাকশন নেটওয়ার্ক- প্রান ও সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার যৌথ উদ্যোগে এবং জাতিসংঘ জনসংখ্যা তহবিল ও এ্যাকশান এইড বাংলাদেশ এর সহযোগিতায় এ সংলাপটি অনুষ্ঠিত হয়।

 

সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, একশান এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির, অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীষা, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার এএসএম ইবনুল হাসান প্রমূখ।

 

সংলাপে অংশগ্রহনকারীরা নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সচেতনতা, প্রতিরোধ ও সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের মধ্যে সম্বন্বয়ের উপর গুরত্বারোপ করেন। সেই সাথে ”চাঞ্চল্যকর নির্যাতনের মামলা দ্রুত বিচারে সম্পন্ন করে অপরাধীদেও বিরুদ্ধে দৃষ্টান্ত স্থাপনের আহবান জানানো হয়।

Sharing is caring!