শাকিল আহমেদঃ

অদ্য ২৭ এপ্রিল ২০২০ তারিখে নোয়াখালী জেলা সদর, বেগমগঞ্জ, সেনবাগ, চাটখিল, সুবর্ণচর, কোম্পানিগঞ্জ ও হাতিয়া উপজেলায় দন্ডবিধি ১৮৬০, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৪২টি মামলায় সর্বমোট ৬৫,৭০০/-টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখা ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে লক্ষ্যে এই অভিযান পরিচালনা করা  হয়।

সদর উপজেলার মাইজদী বাজারের আহমদিয়া বাণিজ্য বিতানে ১টি মামলায় ১,০০০/-টাকা জরিমানা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মাসুদুর রহমান।

সেনবাগ উপজেলার দিলদার হাট ও ছিলোনিয়া বাজার এলাকায় ৬টি মামলায় জামাল স্টোর, জিসান স্টোর, কামাল স্টোর কে ৫,৫০০/-টাকা জরিমানা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা।

বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজার এলাকায় ১টি মামলায় ৯,০০০/- টাকা জরিমানা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সরওয়ার কামাল। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মাসুদুর রহমান চৌমুহনী বাজারে মোবাইল কোর্টে ইউসুফ ব্রাদার্স ও মাতৃভান্ডারকে ২,০০০টাকা জরিমানা করেছেন।

সুবর্ণচর উপজেলার আল আমিন বাজার ও ভূইয়া হাট এলাকায় ৭টি মামলায় ৬,০০০/- টাকা জরিমানা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আরিফুর রহমান।

হাতিয়া উপজেলার তমরুদ্দি বাজার এলাকায় ১২টি মামলায় ২৭,০০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিম।

কোম্পানীগঞ্জ উপজেলার পাটোয়ারি হাট, চাপরাশিরহাট (পূর্ব) বাজার এলাকায় ১০টি মামলায় ১২,২০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা

চাটখিল উপজেলার চাটখিল বাজার এলাকায় বিসমিমিল্লাহ রেক্সিন, খোকন স্টোর ও সুজ এন্ড লেদার গুডস এর ৩টি মামলায় ৩,০০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা কুলসুম মনি।

জেলা ম্যাজিস্ট্রেট এবং নোয়াখালী জেলা প্রশাসক  জনাব তন্ময় দাস জানান যে, অত্র জেলার জেলা ও উপজেলা পর্যায়ের  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণকে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশেনা দেওয়া হয়েছে।জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

তথ্যসূত্রঃঃঃডিসি অফিস।

Sharing is caring!