শাকিল আহমেদঃ

অদ্য ৩০ এপ্রিল ২০২০ তারিখে নোয়াখালী জেলা সদর, বেগমগঞ্জ, সেনবাগ ও কোম্পানিগঞ্জ উপজেলায় দন্ডবিধি ১৮৬০, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূল) আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ১৯ টি মামলায় সর্বমোট ২৮,১০০/-টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।অতিরিক্ত মূল্য বৃদ্ধির বিরুদ্ধে বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে এই অভিযান পরিচালনা করা হয়।

সদর উপজেলার পৌর বাজারে ফার্মা পয়েন্ট, মামনি ম্যাডিকেল ও জনতা ফার্মেসী কে ৩ টি মামলায় ১৫,০০০/-টাকা জরিমানা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মীর কামরুজ্জামান কবির।

বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে আবুল কালাম, আবুল হোসেন ও মো: হোসেন কে ৩টি মামলায় ১,৭০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সরওয়ার কামাল।

সেনবাগ উপজেলার গাজিরহাট, সাতবাড়িয়া, নাজিরনগর এলাকায় ৪টি মামলায় রিমি টেইলার্স, তানভীর স্টোর, পলাশ স্টোর ও মা স্টোর কে ২,০০০/-টাকা জরিমানা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা।

কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট বাজার এলাকায় ৯টি সফিক উল্যাহ, মো: জায়দুল হক, লিটন ও মামুন, নুরুল আমিন, আতিক উল্যা, কেশব সাহা, নুরুল আমিন ও রিয়াদ কে মামলায় ৯,৪০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ এবং সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা।

অতিরিক্ত ম্যাজিস্ট্রেট নোয়াখালী জনাব তারিকুল আলম বলেন, উপজেলা ভিত্তিক জনস্বার্থ সংশ্লিষ্ট অগ্রাধিকার বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনার জন্য বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নির্দেশনা প্রদান করতে হবে।

জেলা ম্যাজিস্ট্রেট  এবং নোয়াখালী জেলা প্রশাসক  তন্ময় দাস জানান যে, অত্র জেলার জেলা ও উপজেলা পর্যায়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণকে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে অধিক সময় নিয়ে জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশনা দেওয়া হয়েছে।এই কার্যক্রম  অব্যাহত থাকবে বলে তিনি জানা।

 

Sharing is caring!