এনকে টিভি প্রতিবেদক:

 

“যেতে নাহি দিবো হায়, তবু যেতে দিতে হয়, তবু চলে যায়” এই পতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় নোয়াখালীর বিভিন্ন স্কুল/মাদ্রাসায় চলছে ২০২০ সালের এসএসসি ও সমমানের পরিক্ষার্থীদের বিদায় এবং বার্ষিক মিলাদ ও দোয়ার অনুষ্ঠান। তারই ধারাবাহিকতায় ২৮ জানুয়ারী জেলার কবিরহাট উপজেলাধীন নলুয়া ভূঁইয়ারহাট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডাঃ জামাল উদ্দিনের সভাপতিত্বে বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

অত্র বিদ্যালয়ের সহকারি শিক্ষক ইয়াছিন আল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জনাব নুরুল আলম ভূঁইয়া ফারভেজ, সাবেক চেয়ারম্যান ৩নং ধানসিঁড়ি ইউনিয়ন, মোঃ মফিজ উল্লাহ, প্রধান শিক্ষক নলুয়া ভূঁইয়ারহার সরকারি প্রাথমিক বিদ্যালয়, জনাবা শিরিন আক্তার হেনা, অধ্যক্ষ হলি চাইল্ড কিন্ডার গার্ডেন নলুয়া ভূঁইয়ারহাট, মাষ্টার জামাল উদ্দিন, প্রধান শিক্ষক নলুয়া ভূঁইয়ারহাট উচ্চ বিদ্যালয়, ফেরদাউস খাঁন, সহকারি শিক্ষক অত্র বিদ্যালয়, মাওলানা বেলাল উদ্দিন, ধর্মীয় শিক্ষক, মীর আবদুর রহমান, ইংরেজি শিক্ষক। আরো উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষীকার মধ্যে মর্জিনা বেগম, অসীম চন্দ্র বিশ্বাস, মোস্তফা হোসাইন বাবুল, মেশকাতুর রহমান, আবদুল খালেক এবং আবদুল মন্নান।

 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আবদুল খালেক মেম্বার, মিজানুর রহমান মিজান, নাজিম উদ্দিন, মোঃ তারেক হোসেন সহ অভিবাবক এবং এলাকার গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ। বক্তারা বলেন, “প্রবেশ কর জ্ঞান অর্জনের জন্য, বেরিয়ে যাও দেশ ও মানব সেবার জন্য” এই স্লোগানকে সামনে রেখে তোমরা একদিন এই বিদ্যালয়ে শিক্ষা গ্রহন করার জন্য পবেশ করেছিলে, আজ তোমরা এক এক করে দশটি বছর শেষ করে আমাদের মাঝ থেকে সাময়ীকের জন্য বিদায় নিয়ে কলেজ জীবনে পাঁ রাখার লক্ষে এসএসসি পরিক্ষায় অংশ গ্রহন করতে যাচ্ছো, আমরা তোমাদের নিকট একটাই আশা করবো যেনো বিদ্যালয় এবং শিক্ষকদের মুখ উজ্জ্বল করার লক্ষে ভালো রেজাল্ট করবা। বিদায় কথাটি অনেক ছোট মাত্র তিন অক্ষরে নাম যার, কিন্তু তার বেদনা যে কত বড় এক মাত্র তারাই উপলব্দি করতে পারে যারা বিদায় নেয় এবং বিদায় দেয়।

 

প্রতি বছরের ন্যায় এবারো যারা অনুষ্ঠানের জন্য সার্বিক সহযোগিতা করেছিলেন, আবদুর রহমান, প্রোপ্রাইটর রহমান ব্রাদার্স, মোঃ ইব্রাহিম, প্রোঃ আয়শা ফ্যাশন হাউজ, জসিম উদ্দিন, পরিচালক ইউনিয়ন ডিজিটাল সেন্টার ৩নং ধানসিঁিড়ি ইউনিয়ন, এম আই রানা, প্রোঃ নাইচ টেইলার্স, ইসমাইল হোসেন হেলাল, স্বত্বাধীকারি ডাচ্-বাংলা ব্যাংক লিঃ (এজেন্ট ব্যাংক) নলুয়া ভূঁইয়ারহাট শাখা, নুর করিম, নিউ মক্কা টেইলার্স, মোঃ ইসমাইল, মায়ের দোয়া টেইলার্স এবং ইমাম হোসেন, নুর হোসেন টেলিকম।

 

সর্বশেষ পরিক্ষার্থী এবং দেশবাসির মঙ্গল কামনায় দোয়া করা হয়। পরে বিভিন্ন প্রকারের পরিক্ষার সামগ্রী সহ পুরুষ্কার তলে দেওয়া হয় পরিক্ষার্থীদের হাতে।

 

  • এনকে টিভি/বি/এস/এম/এস

Sharing is caring!