নিজস্ব প্রতিবেদকঃ

.

সার্বিক পুলিশিং কার্যক্রম বিবেচনায় নোয়াখালী
জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন সহকারী পুলিশ সুপার এএনএম সাইফুল আলম খান।

.

রোববার (৫ ডিসেম্বর) জেলা পুলিশ লাইন্স অডিটোরিয়ামে মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপার শহীদুল ইসলাম তাকে শ্রেষ্ঠ সার্কেল হিসেবে নির্বাচিত করেন।

.

জানা যায়, চাটখিল সার্কেল অফিস ও থানার অভিযোগ অনুসন্ধান, মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিলসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কিত সকল বিষয় এই অভিন্ন মানদণ্ডে পয়েন্টভিত্তিক বিচার বিশ্লেষণের মাধ্যমে এএনএম সাইফুল আলম খানকে শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচন করা হয়। তার এই সাফল্যে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

.

সাইফুল আলম খান চাঁদপুর জেলার কচুয়া উপজেলার একেএম আলম খানের ছেলে। তিনি
আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশোনা শেষ করে ৩৪ তম বিসিএসের ২০১৬ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

.

শ্রেষ্ঠ সার্কেল অফিসার এএনএম সাইফুল আলম খান বলেন, আমার বাবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন। বাবা ও মায়ের সব সময়ের চাওয়া, জনগণের নিরাপত্তা প্রদানের স্বার্থে সার্বক্ষণিক দায়িত্বশীল থাকা। আজকের এই স্বীকৃতি আমাকে আরও আন্তরিকভাবে কাজ করার প্রেরণা জোগাবে। নিজ নিজ অবস্থান থেকে আমরা যদি নিজেদের সেরাটা দিতে পারি, তবেই আমরা জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা তৈরি করতে পারব। আগামীর পথচলায় আমার এই অবস্থান এবং দায়িত্ব যেন অতীতের মত পালন করতে পারি, আপনাদের কাছে সেই আশীর্বাদ চাইছি।

 

.

তিনি আরও বলেন, কিছু পাওয়ার বিনিময়ে নয়, হৃদয়ের চাওয়া নিয়ে আমার অবস্থান থেকে সর্বোচ্চ সেবা প্রদানে বদ্ধপরিকর ছিলাম, এখনও আছি। সে উদ্দেশ্যেই এলাকার মাদক ও সন্ত্রাস নির্মূল করতে জিরো টলারেন্স দেখাতে সচেষ্ট ছিলাম। আধুনিক ও উন্নত বাংলাদেশ গড়তে পুলিশ-জনতার মেলবন্ধনের বিকল্প নেই। আমাদের পুলিশ বাহিনীর সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে আমার একান্ত প্রয়াস এবার ঊর্ধ্বতন কর্তৃপেক্ষর কাছ থেকে সম্মানসূচক স্বীকৃতি এনে দিলো।

.

 

কল্যাণ সভায় বিভিন্নস্তরের ১০ জনের হাতে
নভেম্বর মাসের কর্মমূল্যায়নে শ্রেষ্ঠত্বের পুরস্কার তুলে দেওয়া হয়।

.

পুরস্কারপ্রাপ্তরা হলেন, সহকারী পুলিশ সুপার (চাটখিল সার্কেল) এ এন এম সাইফুল আলম খাঁন, চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের, সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন পাটোয়ারী, সুধারাম মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. জাকির হোসেন, কোম্পানীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. বিল্লাল হোসেন, বেগমগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. জাহিদুল ইসলাম, সুধারাম মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. নাজিম উদ্দিন, একই থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. জুয়েল আলম।

.

এছাড়া পুলিশ হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা ডা. মো. আবদুর রহিম ও পুলিশ লাইন্সের পরিদর্শক মো. আনোয়ারুল করিমকে বিশেষ পুরস্কার দেওয়া হয়।

.

নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, সহকর্মীদের এসব অর্জন দেখে ভালোই লাগে। যারা ভালো কাজ করছেন তাদের আরও বেশি পুরস্কার দেওয়া হবে। জেলায় যেকোনো অপরাধ সংগঠিত হওয়ার সঙ্গে সঙ্গে আমরা বিষয়টি আইনের আওতায় আনছি। আইন-শৃঙ্খলা রক্ষায় আমারা কঠোর অবস্থানে রয়েছি।

.

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা, অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মো. শাহ ইমরানসহ সব থানার ওসি উপস্থিত ছিলেন।

 

  1. এইচ/আর

Sharing is caring!