মো. সেলিম:

নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার বিভিন্ন ইউনিয়নে বে-আইনী বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যান আদালতের অভিযান। রবিবার বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) কবিরহাট, নোয়াখালীর এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস।

 

অভিযান চলাকালীন উপজেলার ঘোষবাগ ইউনিয়নে দুটি ও ধানশাঁলিক ইউনিয়নে একটি ড্রেজার মেশিনের পাইপ কেটে প্রাথমিক ভাবে কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। সেই সাথে তাদেরকে সতর্ক করা হয় যাতে পরবর্তীতে পুনোরয় বালু উত্তোলন না করে। অন্যথায় আইনুনোগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

স্থানীয় সূত্রে জানান, এলাকার কিছু অসাধু ব্যাক্তির সহযোগিতায় দীর্ঘদিন যাবত কোম্পানীগঞ্জ থেকে আসা আবুল কালাম প্র: কালাম সাহেব নামের এক ব্যাক্তি নামে বেনামে জমি খরিদ করে বিভিন্ন জায়গায় একে পোল্ট্রি নামে খামার তৈরী করে ব্যাবসা চালিয়ে আসছে আর তার সকল জায়গা এভাবেই ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে ভরাট করা হয়। এলাকার নিরিহ মানুষ ভয়ে মুখ খুলতে চাইনা কেননা প্রতিবাদ করলে তাদেরকে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখানো হয়।

 

সহকারী কমিশনার (ভুমি) কবিরহাট, নোয়াখালীর এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস জানান, সরকারের বিধি নিষেধ না মেনে বে-আইনী ভাবে বালু উত্তোলন বন্ধে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশনামতে এ সকল অভিযান অব্যাহত থাকবে।

 

উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন, স্থানীয় সাংবাদিক মো. সেলিম, হারুন, কবিরহাট থানার এসআই বিকাশ চক্রবর্তী ও তার সঙ্গীয় ফোর্স এবং এসিল্যান্ড অফিসের নাজির এনায়েত উল্যা, চাপরাশির হাট ইউনিয়ন ভুমি কর্মকর্তা আলমগীর হোসেন প্রমূখ।

 

Sharing is caring!