বিশেষ প্রতিনিধি

.

নোয়াখালীতে ২৫০ বেকারের বিনামূল্যে ড্রাইভিং প্রশিক্ষণ এবং ফ্রি মোটরযান ড্রাইভিং লাইসেন্স কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

.

শনিবার (১৯ আগস্ট) দুপুরে বিআরটিসি সোনাপুর বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রে স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম(সেইপ) প্রকল্প এবং বিআরটিসির যৌথ উদ্যোগে এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন হয়।

.


বিআরটিসির সোনাপুর বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) ওমর ফারুক মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এবিএম ফজলুল হক বাদল ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিএ নোয়াখালীর সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ার) আবদুল্লাহ আল মামুন।

.

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা এবিএম ফজলুল হক বাদল বলেন, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে পেশাদার গাড়ীচালক হতে স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম(সেইপ) প্রকল্প এবং বিআরটিসির যৌথ উদ্যোগে এ প্রশিক্ষণ কার্যক্রম সত্যিই প্রশংসনীয়।

.

বিআরটিসির সোনাপুর বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) ওমর ফারুক মেহেদী বলেন, বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম মহোদয়ের নির্দেশে বেকার জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে ২৫০ জন বেকারকে আমরা যাচাই-বাছাই করে প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। প্রত্যেককে বিনামূল্যে ড্রাইভিং+লাইসেন্স সহ ১২ হাজার টাকা নিজ নিজ ব্যাংক একাউন্টে দেওয়া হবে। পরীক্ষায় উত্তীর্ণদের দেশে এবং বিদেশে চাকরি প্রাপ্তিতেও সহযোগিতা করা হবে। বাংলাদেশ সরকারের এমন উদ্যোগের ফলে বেকার জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করা, দুর্ঘটনা হ্রাস করা, ড্রাইভিং এ দক্ষতা বৃদ্ধি পাবে।

.

প্রশিক্ষণ নিতে আসা ২৫০ জন প্রশিক্ষণার্থীসহ এসময় বিআরটিসির সোনাপুর বাস ডিপোর প্রশিক্ষক মো. সিরাজুল ইসলাম, ফোরম্যান ফিরোজ কিবরিয়াসহ ডিপোর চালক, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

.

 

Sharing is caring!