নিজেস্ব প্রতিবেদক:

অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের দায়ের করা দুটি মামলায় জামিনে ছাড়া পেয়েছেন নোয়াখালী জেলা জজ কোর্টের নাজির মোহাম্মদ আলমগীর।

সোমবার (৫ আগস্ট) সকালে অবৈধ সম্পদ অর্জনসহ বিভিন্ন অভিযোগে জেলা জজ কোর্টের আলোচিত নাজির আলমগীরকে দুর্নীতি দমন কমিশন (দুদক) গ্রেফতার করেন।

পরে একই দিন দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয় এবং বিকালেই জেলা ও দায়রা জজ সালাহ উদ্দিনের আদালত থেকে তাকে অর্šÍবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

আদালতে মোহাম্মদ আলমগীরের পক্ষে আইনজীবি ছিলেন, নোয়াখালী জেলা আইনজীবি সমিতির সভাপতি এবিএম জাকারিয়া ও সিনিয়র আইনজীবি মোল্লা হাবিবুর রসুল মামুনসহ অর্ধশতাধিক আইনজীবি। দুদকের পক্ষে আইনজীবি হিসেবে ছিলেন অ্যাডভোকেট আবুল কাসেম।

অর্šÍবর্তীকালীন জামিনে ছাড়া পেয়ে মোহাম্মদ আলমগীর সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, গত ৩১ জুলাই দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক সুবেল আহমেদকে অ্যাডভোকেট এবিএম জাকারিয়া’র মাধ্যমে তিনি লিগ্যাল নোটিশ প্রেরণ করেন। এতে দুদক কর্মকর্তা ক্ষুদ্ধ হয়ে তাকে আটক করে এবং তার বিরুদ্ধে মামলা দেয়।

এ বিষয়ে দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক সুবেল আহমেদ মুঠোফোনে আলমগীরের অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, কর্তৃপক্ষের যথাযথ অনুমতি ছাড়া তাকে মামলা দেওয়া এবং গ্রেফতার করা সম্ভব নয়।

Sharing is caring!