মো. সেলিম:

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ঘর ভাড়ার চুক্তিকে কেন্দ্র করে দুই জন ইউপি সদস্যের নেতৃত্বে মেহেদী ষ্টোর নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১ অক্টোবর) রাত সাড়ে আটটার দিকে উপজেলার মুছাপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের থানার হাট বাজারে এ ঘটনা ঘটে।

এ হামলায় অন্তত ৫জন আহত হয়েছে। আহতরা হচ্ছে, রামপুর ৫নং ওয়ার্ডের মেহেদী হাসান (২৮), কামরুল হাসান (৪০), মো. ওয়াসিম (৩১), মো.রিফাত (২৬), আল নোমান (২৫)। আহতরা বর্তমানে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছে। এ সময় হামলাকারীদের একটি হিরো স্প্রেন্ডার মোটরসাইকেল আটক করে বিক্ষুদ্ধ জনতা।

ভুক্তভোগী ব্যবসায়ী আবুল খায়ের সাখাওয়াত জানান, বিচারক সেজে ইউপি সদস্যরা আমার প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। আমার ঘরের মালিক প্রবাসী। মুছাপুর ১নং ওয়ার্ডের থানার হাট বাজারের খাস জায়গার উপর তার একটি দোকান ঘর রয়েছে। এ দোকানের ভাড়াটিয়া আমি। আমার সাথে মালিকের চুক্তির মেয়াদ ও প্রায় শেষ পর্যায়ে। কিন্তু মালিকের পক্ষ নিয়ে মুছাপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আহছান উল্যাহ ভুট্ট ও একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহীনুর রহমান সুমন তাদের ভাড়াটিয়া লোকজন দিয়ে অতিরিক্ত প্রভাব বিস্তার করে আমাকে দোকান থেকে উচ্ছেদের চেষ্টা করে। এ নিয়ে এক পর্যায়ে এ নিয়ে একটু তর্ক বিতর্ক হলে ইউপি সদস্য ভুট্টো ও সুমন’র নির্দেশে তাদের ভাড়াটিয়া ২৫-৩০ জন সন্ত্রাসী আমাদের ওপর হামলা চালায় এবং দোকান থেকে নগদ ১০ হাজার টাকা ও দুইটি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়। এ সময় হামলাকারীদের লাঠির আঘাতে ৫জন গুরুতর জখম হয়ে চিকিৎসাধীন রয়েছেন। তিনি আরও জানান, এ ঘটনায় অভিযুক্তদের আসামী করে থানায় মামলা দায়ের করবেন।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য আহছান উল্যাহ ভুট্ট বলেন, আমরা বিচারক হিসেবে সেখানে গিয়ে ছিলাম। কিন্তু তারা বেশি খারাপ ব্যবহার এবং উত্তেজিত হওয়ায় আমাদের লোকজন তাদের মারধর করে। তিনি দাবি করেন, এ সময় প্রতিপক্ষের হামলায়ও তার কয়েকজন লোক আহত হয়েছে। তিনি এ ঘটনায় পাল্টা মামলা করবেন।

এ বিষয়ে ইউপি সদস্য শাহীনুর রহমান সুমন’র ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোন বন্ধ পাওয়া যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহামন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তীতে পুলিশ ঘটনার তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Sharing is caring!