নোবিপ্রবি প্রতিনিধি

.

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরিসংখ্যান বিভাগে মাস্টার্স (এমএস) প্রথম ব্যাচের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

.

মঙ্গলবার (১৭ মে) বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শ্রেণিকক্ষে এক অনাড়ম্বর সংবর্ধনা দেওয়া হয়। এসময় স্নাতকোত্তর ক্লাস শুরুর দিনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন বিভাগের শিক্ষকরা।

.

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, বুঝেশুনে পড়লে ভাল চাকরির অভাব হয় না। হতাশ হওয়ার কিছু নেই। এই বিশ্ববিদ্যালয় থেকে অনেকে ভাল জায়গায় চাকরি করছে। আগামীতে আরও ভাল জায়গায় চাকরি করবে। নিজের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভাল করলে শুনতেও আনন্দ লাগে।

.

দিদার-উল-আলম আরও বলেন, অনার্সের ফলাফলের পাশাপাশি মাস্টার্সের ফলাফল ভাল করতে হবে। চাকরির বাজারে অনার্সের ফলাফল গুরুত্ব পায়। পাশাপাশি অনেক বিষয়ে জ্ঞান থাকতে হবে। চাকরি জীবিনেও মূল্যবোধ সম্পন্ন হতে হবে। মূল্যবোধকে কাজে লাগিয়ে দেশের সেবা করতে হবে।

.

চাকরির প্রেক্ষাপট সব সময় একইরকম উল্লেখ করে উপাচার্য বলেন, চাকরির বাজারে সব সময় প্রতিযোগিতা থাকে। আমরা যখন ছাত্র ছিলাম তখনকার প্রেক্ষাপট এমন ছিল। হতাশ হওয়ার কিছু নেই, সবার চাকুরি হবে। যোগ্যতা হলো চাকরি পাওয়ার প্রধান হাতিয়ার। যোগ্য মানুষ সব সময় ভাল করতে পারে।

.

পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মিম্মা তাবাসসুমের সভাপতিত্বে ও পরিসংখ্যান বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী আশফিয়া তাজনিনের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন।

.

এসময় পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক সোহেল রানা, সহকারী অধ্যাপক মামুন মিয়া, সহকারী অধ্যাপক মো. ওমর ফারুক, সহকারী অধ্যাপক ইফতেখার পারভেজ, প্রভাষক সোহেল মাহমুদ, প্রভাষক শরীফ হোসেন, প্রভাষক তাহমিনা আক্তারসহ মাস্টার্স প্রথম বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

.

প্রসঙ্গত, ২০১৬ সালে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরিসংখ্যান বিভাগের যাত্রা শুরু হয় এবং ২০১৭ সাল থেকে শ্রেণি পাঠদান কার্যক্রম শুরু হয়। দ্রুত মাস্টার্স চালু হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেন বিভাগের শিক্ষক ও বর্তমান শিক্ষার্থীরা।

.

এইচ/আর

Sharing is caring!