মো. সেলিম:

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরবাটা ইউপির সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যান মোজ্জাম্মেল হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় চূড়ান্তভাবে বহিষ্কার করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, চেয়ারম্যান মোজ্জাম্মেল হোসেন ইউনিয়ন পরিষদের রাজস্ব আদায়ে বিধিবিধান না মানা, একক ক্ষমতায় ট্রেড লাইসেন্স প্রদান, এলজিএসপির আওতায় ইউনিয়ন পরিষদ, বিদ্যালয়ের নাম ব্যবহার করে নিজ বাড়ির রাস্তা তৈরি, ক্ষমতার অপব্যবহারসহ একাধিক অভিযোগ সুস্পষ্ট প্রমাণিত হওয়ায় উপজেলার ২নং চরবাটা ইউনিয়নের চেয়ারম্যানকে চলতি বছরের ২৮ জুলাই সাময়িক বহিষ্কার করা হয়।

পরে তার কাছে এ বিষয়ে জবাব চাইলে তিনি কোনো ধরনের সন্তোষমূলক জবাব দিতে না পারায় ইউনিয়ন পরিষদ আইন মোতাবেক তাকে চূড়ান্তভাবে বহিষ্কার ও তার পদটি শূন্য পদ ঘোষণা করা হয়।

এছাড়াও চেয়ারম্যান মোজাম্মেল হোসেনের বিরুদ্ধে, ইউনিয়ন পরিষদে বিচারপ্রার্থী নারীকে রাতভর আটকে রেখে ধর্ষণ, শালিসের নামে স্কুলে ছাত্রী ও তার পরিবারকে মারধর, অবৈধ বালু উত্তোলন, বিচার প্রার্থী এক অসহায় ব্যক্তিকে টয়লেটে আটকে রেখে নির্যাতন, শত শত সরকারি গাছ কর্তনসহ একাধিক মামলা রয়েছে তার বিরুদ্ধে।

বহিষ্কৃত ঐ ইউপি চেয়ারম্যানের বাড়ীতে তার বাড়ির কেয়ারটেকারের রহস্যজনক মৃত্যু হয়, ঘটনাটির সংবাদ সংগ্রহ করতে গেলে স্থানীয় সাংবাদিক ডেইলি অবজাভারের সুবর্ণচর প্রতিনিধি সময়ের কণ্ঠস্বর সাব এডিটর, জয়যাত্রা টিভি’র প্রতিনিধি, ও দৈনিক নোয়াখালী প্রতিদিনের প্রতিবেদক মোঃ ইমাম উদ্দিন সুমনের ওপর হামলা করে মোজাম্মেল চেয়ারম্যান। পরে সাংবাদিক সুমন থানায় একটি অভিযোগ দায়ের করেন জিডি নং- ৬১১।

হামলার ঘটনাসহ চেয়ারম্যান মোজাম্মেল হোসেনের অপকর্ম তুলে ধরে তার বহিষ্কার দাবিতে গত ২১ জুলাই নোয়াখালী প্রেসক্লাব চত্ত¡রে মানববন্ধন কর্মসূচি শেষে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি পেশ করে বাংলাদেশ রিপোর্টাস ক্লাব নোয়াখালী জেলা শাখা। এছাড়া চেয়ারম্যানের বিরুদ্ধে আইগত ব্যবস্থা গ্রহনের দাবিতে চট্রগ্রাম, ফেনীর সোনাগাজী, নোয়াখালীর সুবর্ণচর সহ বিভিন্ন স্থানে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এত অপকর্মের মূলহোতা মোজাম্মেল চেয়ারম্যানের বহিস্কারের সংবাদে সুবর্ণচর উপজেলার বিভিন্ন স্থানে মিষ্টি বিতরন করে তার কাছে নির্যাতন হওয়া মানুষ ও এলাকাবাসি।

স্থানীয়রা মোজাম্মেল চেয়ারম্যানের সকল অপরাধ আমলে নিয়ে তাকে দ্রুত গ্রেফতার একং শাস্তির দাবি জানান।

Sharing is caring!