নোয়াখালীর সুবর্ণচরে বিদ্যুতের ট্রান্সফরমার চোর ধরে দিতে পারলে ১ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছে উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতি।

সোমবার (৭ আগস্ট) উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আক্তার মিয়ারহাট অভিযোগ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম তিতাস এ ঘোষণা দেন।

স্থানীয়রা জানায়, সম্প্রতি উপজেলার মোহাম্মদপুর ও চরক্লার্ক ইউনিয়নের বেশ কয়েকটি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। মূল্যবান এই ট্রান্সফার চুরি যাওয়ায় এলাকাবাসী আর্থিকভাবে ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। বিষয়টি নিয়ে জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন, বিদ্যুৎ বিভাগ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশ উদ্বিগ্ন। কোনোভাবেই এই চোরদের ধরা যাচ্ছে না। রাতের আঁধারে চুরি করে তারা রয়ে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে।

মোহাম্মদপুর ইউনিনের চেয়ারম্যান মো. মহিউদ্দিন বলেন, যারা বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করেছে তারা সমাজ, দেশ ও জাতির শত্রু। মধ্যরাতে বিদ্যুৎ চলে যায়। বিদ্যুৎ চলে যাওয়া স্বাভাবিক ঘটনা মনে করেন তারা। কিন্তু পরে সকালে শুনতে পান ট্রান্সফরমার চুরি হয়েছে। এ কারণে চুরি যাওয়া ট্রান্সফরমারের আওতাধীন প্রায় ৯০০ পরিবার চরম ভোগান্তিতে পড়েন। তাই যে চোরকে ধরিয়ে দিতে পারবে তাকে নগদ ১ লাখ টাকা পুরস্কার হিসেবে দেওয়া হবে।

উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আক্তার মিয়ারহাট অভিযোগ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম তিতাস বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, চরক্লার্ক ও মোহাম্মদপুর ইউনিয়নে সম্প্রতি ট্রান্সফরমার চুরির প্রবণতা বেড়েছে। এমবস্থায় চুরি প্রতিরোধে জনসাধারণকে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ করা হচ্ছে। সন্দেহজনক গতিবিধি দেখালে আক্তার মিয়ারহাট অভিযোগ কেন্দ্র বরাবর জানানোর জন্য অনুরোধ করা হলো। এছাড়া চুরি অবস্থায় হাতেনাতে ধরতে পারলে নগদ এক লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।

Sharing is caring!