নিজস্বডেস্ক:কক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক পাচারকারী নিহত হয়েছেন। এসময় দুই বিজিবি সদস্য আহত হন।

মঙ্গলবার দিবাগত রাত সোয়া একটার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের বাহারছড়ার কুড়াবুজ্জা পাড়ার নৌঘাট এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, দুটি তাজা কার্তুজ, দুটি ধারালো কিরিচ এবং নিবন্ধনবিহীন একটি সিএনজি (অটোরিক্সা) জব্দ করার কথা জানিয়েছে বিজিবি।

নিহত ব্যক্তির নাম মো. ইব্রাহিম (২০)। তিনি উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকার ছৈয়দ আলীর ছেলে। বিজিবির দাবি, নিহত ইব্রাহিম মাদক পাচারকারী ছিলেন।

বন্দুকযুদ্ধের তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি বলেন, রাতে মেরিন ড্রাইভ সড়ক দিয়ে টেকনাফের দিকে তিন-চারজন যাত্রীসহ একটি অটোরিকশা আসছিল। বিজিবির খুরেরমুখ তল্লাশি চৌকিতে টহলরত দল অটোরিকশাটিকে থামার সংকেত দিলে চালক সংকেত না মেনে পালানোর চেষ্টা করে। সঙ্গে সঙ্গে দুই কিলোমিটার দূরের বিজিবির আরেক টহল দলকে খবর দেওয়া হলে তারা মেরিন ড্রাইভ সড়কের ওপর শক্ত অবস্থান নেয়। ওই সময় বিজিবিকে লক্ষ্য করে অটোরিকশা থেকে গুলি চালানো হলে বিজিবির দুই সদস্য আহত হন।

তখন বিজিবিও পাল্টা গুলি চালায়।
তিনি জানান, তিন-চার মিনিট ‘গোলাগুলির’ পর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হলে চিকিৎসক আহত ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন। পরে নিহত ব্যক্তির পরিচয় সম্পর্কে জানা যায়।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক প্রণয় রুদ্র জানান, রাতে মো. ইব্রাহিম নামে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় নিয়ে আসা হয়। তাঁর দেহে দুটি গুলির চিহ্ন ছিল। তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়। এ ছাড়া বিজিবির দুই সদস্য মো. আহসান ও মো. ইমরানকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, নিহত ইব্রাহিমের লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা আছে। মারা যাওয়ার আগে ইব্রাহিম তাঁর তিন সঙ্গী নুর হোসেন, মো. আবুল কাশেম ও মো. তাহেরের নাম বলে গেছেন।

Sharing is caring!