নোয়াখালীতে জাল টাকাসহ গ্রেফতারের ১৮ বছর পর কামাল উদ্দিন হুক্কা (৪৮) নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। একই মামলায় সহযোগী আবদুল গোফরান (৪২) নামে অপর এক আসামিকে সাত বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (১ নভেম্বর) দুপুরে জেলার অতিরিক্ত দায়রা জজ সৈয়দ ফখরুল আবেদিন এ রায় ঘোষণা করেন। পরে আসামিদের কারাগারে পাঠানো হয়।

দণ্ডপ্রাপ্ত কামাল উদ্দিন হুক্কা সদর উপজেলার শিবপুর গ্রামের আবদুল হালিমের ছেলে। অপর আসামি আবদুল গোফরান একই গ্রামের নাছির মিয়ার ছেলে। রাতে বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট গোলাম আকবর।

তিনি বলেন, ২০০৩ সালের ৩১ অক্টোবর মাইজদী পৌর বাজারের একটি ফলের দোকানে জাল টাকা দেওয়ার সময় কামালকে আটক করে পুলিশ। পরে তার অপর সহযোগী আবদুল গোফরানকেও আটক করা হয়। তাদের কাছ থেকে ৫০০ টাকার ১৫টি ও ১০০ টাকার ছয়টি জাল নোট উদ্ধার করে পুলিশ।

এই ঘটনায় সুধারাম মডেল থানা পুলিশের তৎকালীন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হাবিবুর রহমান বাদী হয়ে দুই আসামির নামে থানায় মামলা রুজু করেন। দীর্ঘ শুনানি শেষে সোমবার আসামিদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন বিচারক।

Sharing is caring!