বিশেষ প্রতিনিধি 
.
জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে নোয়াখালীর সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা করেছে জেলা মৎস্য অধিদপ্তর।
.
শনিবার (২৩ জুলাই) সকালে জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
.
এসময় জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে নিয়ে ২৩-২৯ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরমধ্যে রয়েছে মাছের পোনা অবমুক্তকরণ, বাজার মনিটরিং, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, সুফলভোগীদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ এবং প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়।
.
জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন আরও বলেন, ১৯৭২ সালের জুলাই মাসে কুমিল্লার এক জনসভায় ঘোষণা করেছিলেন মাছ হবে ২য় প্রধান বৈদেশিক মুদ্রা অর্জনকারী সম্পদ। এই উদ্দেশ্যকে সফল করার জন্য ১৯৭৩ সালে জাতির পিতা গণভবনের লেকে পোনা মাছ অবমুক্ত করে মৎস্য উৎপাদনে সামাজিক আন্দোলনের শুভ সূচনা করেছিলেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণে কাজ করছে নোয়াখালী জেলা মৎস্য বিভাগ।
.
এসময় নোয়াখালী সদর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মানস মন্ডলসহ জেলায় কর্মরতসহ ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
.

Sharing is caring!