এনকে টিভি প্রতিবেদক:

 

নোয়াখালী কবিরহটে ২০২২ সালের মধ্যে বাংলাদেশ থেকে মরণব্যাধি জলাতঙ্ক নির্মূলে ‘জাতীয় জলাতঙ্ক নির্মুল কর্মসূচি’ বাস্তবায়নে ব্যাপকহারে কুকুর টিকাদান কার্যক্রম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (২৭ জানুয়ারী) বেলা ১১ ঘটিকায় গণপ্রজতন্ত্রী বাংলাদেশ সরকারের রোগ নিয়ন্ত্রণ শাখা, স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে ও কবিরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিদ্যুত কুমারের সভাপতিত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া পারভীন, উপজেলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, কবিরহাট থানার অফিসার ইনচার্জ মির্জা মো. হাসান, এমডিবি সুপার ভাইজার মো. দিলশাদ হোসেন, ভিটেনারী সাপোর্টার শাফিউল ইসলাম, সাংবাদিক মো. সেলিম, ধানসিঁড়ি ইউপি চেয়ারম্যান আ: মন্নান, বাটইয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান প্রমুখ।

 

উক্ত অবহিতকরণ সভায় বক্তারা কুকুরের বিভিন্ন ক্ষতিকারক দিক তুলে ধরে সরকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে কুকুরের বিশ ধব্বংস করার জন্য এ টিকাদান কর্মসুচিতে সকল প্রকার সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

 

উল্লেখ্য যে, এই প্রশিক্ষনে কুকুর ধরার লোকজন, সার্ভেয়ার এবং টিকাদান কারীকে হাতে কলমে ট্রেনিং দেয়া হয়। এখানে রিসোর্স পার্সন হিসেবে ট্রেইনার থাকেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা এবং সহয়তাকরী হিসেবে থাকেন এমডিবি কনসালটেন্ট ও এমডিবি সুপার ভাইজারগণ। ট্রেনিং শেষে আগামী ৩০ শে জানুয়ারী থেকে ৩রা ফেব্রুয়ারী ২০২০ ইং পর্যন্ত উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১৯টি টিম একযুগে টিকাদান কর্মসূচিতে কাজ করবেন। এসময় প্রত্যেক টিমে থাকবেন, স্থানীয় একজন কুকুর ধরার লোক, ২জন দক্ষ কুকুর ধরার লোক, ১জন টিকাদানকারী, ১জন ডাটা কালেক্টও ও ১জন ভ্যান পোর্টার।

 

  • এনকে টিভি/বি/এস/এম/এস[contact-form][contact-field label=”Name” type=”name” required=”true” /][contact-field label=”Email” type=”email” required=”true” /][contact-field label=”Website” type=”url” /][contact-field label=”Message” type=”textarea” /][/contact-form]

     

[contact-form][contact-field label=”Name” type=”name” required=”true” /][contact-field label=”Email” type=”email” required=”true” /][contact-field label=”Website” type=”url” /][contact-field label=”Message” type=”textarea” /][/contact-form]

Sharing is caring!