নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে নিরীহ কিশোর অটোরিকশা চালক বলরাম মজুমদার (১৫) কে নির্মমভাবে হত্যা ও দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সংখ্যালঘু গোষ্ঠির বাড়ী ঘর ও মঠ মন্দিরে হামলা, লুটপাট, জমি জবর দখল ও প্রতিমা ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 
.
শুক্রবার (১৮ ফেব্রুয়ারি)  সকাল ১০ টার দিকে বসুরহাট বঙ্গবন্ধু চত্ত্বরে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের আয়োজন এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
.
সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে কোম্পানীগঞ্জে চুরি ডাকাতি বেড়ে গেছে। বিশেষ করে অটোরিকশা চুরি বেড়েছে। গত ৩১ জানুয়ারি কিশোর অটোরিকশা চালক বলরাম মজুমদার (১৫) কে নির্মমভাবে হত্যা করে তার অটোরিকশা চুরি করে নিয়ে যায়। পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারে নাই। কয়েকদিন আগে অটোরিকশা চুরি করতে গিয়ে পুলিশ সদস্যকে আটক করেছে স্থানীয়রা। এছাড়াও বিভিন্ন স্থানে হিন্দুদের উপর নির্যাতন বেড়ে চলছে। অবিলম্বে অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন বক্তারা।
.
মানববন্ধনে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, এই এলাকা সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাহেবের এলাকা। এখানে যদি অন্যায় অনিয়ম বেড়ে যায় তাহলে কিছুই বলার থাকেনা। একটা পক্ষ সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাহেবের অসুস্থতার সুযোগ নিয়ে অনিয়ম করে যাচ্ছে। ফেনী থেকে সন্ত্রাসী ও বহিরাগতরা এসে নানা অপকর্ম করছে।
.
কাদের মির্জা আরও বলেন, অবিলম্বে বলরাম মজুমদারের হত্যাকারীদের গ্রেফতার করতে হবে। আমি আমার পক্ষ থেকে বলরামের বাবা ও মাকে ৫০ হাজার টাকা দিয়েছি। আপনারা যারা বিত্তবান আছেন তাদের উচিত এই অসহায় পরিবারের পাশে দাঁড়ানো। কোথাও মঠে আঘাত করলে কাউকে ছাড় দেওয়া হবে না। এমন দুঃসাহস যেনো কেউ না দেখায়। আমরা আমাদের সাধ্যমতো সবার পাশে থাকবো। এই দেশ বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশ।
.
বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের
কেন্দ্রীয় কমিটির শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক বাবু অরবিন্দু ভৌমিকের সভাপতিত্বে উপজেলা বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি বাবু সন্তোষ মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কমল মজুমদার, বিশিষ্ট ব্যবসায়ী বাবু মনোরন্জন দাস, দুলাল চক্রবর্তী সহ বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।
.

Sharing is caring!