মোহাম্মদ শহিদঃ
নোয়াখালীর জেলা প্রশাসক, পুলিশ সুপার ও কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার, চরকাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতা ফখরুল ইসলাম সবুজকে গ্রেপ্তার এবং ফেনী ও নোয়াখালীর অপরাজনীতির হোতাদের দল থেকে বহিষ্কারের দাবিতে আগামীকাল কোম্পানীগঞ্জে হরতালের ডাক দিয়েছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।
.
  বুধবার সকাল ৯টার দিকে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন। একই দাবিতে গতকাল রাত ৯টা থেকে কোম্পানীগঞ্জ থানার সামনে কর্মী-সমর্থকদের নিয়ে তিনি অবস্থান কর্মসূচি পালন করেন।
.
তিনি বলেন, আগামীকাল সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত কোম্পানীগঞ্জে হরতাল পালন করা হবে। আগামী শুক্রবারের মধ্যে নোয়াখালীর জেলা প্রশাসক মো. খোরশেদ আলম, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পুলিশ পরিদর্শককে (তদন্ত) প্রত্যাহার এবং উপজেলার চরকাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতা ফখরুল ইসলাম সবুজকে গ্রেপ্তার করা না হলে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কোম্পানীগঞ্জ থানার সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে। এ সময় তিনি পূর্বঘোষিত আজকের হরতাল কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন।
.
গতকাল সন্ধ্যা ৭টার দিকে কোম্পানীগঞ্জ চরকাঁকড়া ইউনিয়নের আওয়ামী লীগের নেতা ফখরুল ইসলাম সবুজ টেকেরবাজার এলাকায় তার অনুসারীদের নিয়ে কাদের মির্জার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেন। ফখরুল ইসলাম সবুজকে আটকের পরে পুলিশ ছেড়ে দিয়েছে— এমন খবর ছড়িয়ে পড়লে কাদের মির্জা তার অনুসারীদের নিয়ে থানার সামনে অবস্থান নেন এবং বুধবার পৌর এলাকায় হরতাল আহ্বান করেন।
.
বিক্ষুব্ধ নেতাকর্মীরা থানার দুপাশে বাস-ট্রাক থামিয়ে প্রায় আধাঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন।
.

Sharing is caring!