এনকে টিভি প্রতিবেদকঃ করোনাভাইরাস শনাক্ত করার জন্য নিজস্ব ল্যাবে টেস্ট করার অনুমতি পেয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)।

 

রোববার করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও মোকাবিলায় গঠিত বিভাগীয় কমিটির সদস্য সচিব ও চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

 

চিঠিতে বলা হয়, কোভিড-১৯ রোগ শনাক্তকরণের জন্য পিসিআর টেস্ট চালু হওয়া সাপেক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (নোবিপ্রবি) করোনা শনাক্তকরণের ব্যবস্থা চালু করার সম্মতি দেয়া হয়েছে।

 

এ বিষয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, করোনাভাইরাস নিয়ন্ত্রণে আমরা জাতীয়ভাবে সব সিদ্ধান্ত নিচ্ছি। আমাদের বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগে চালু হবে।
করোনাভাইরাস পরীক্ষার সক্ষমতা আমাদের আছে। এছাড়া তিনি স্থানীয় প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেন।’

 

অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ বলেন ‘নোবিপ্রবির অনুজীববিজ্ঞান বিভাগের ল্যাবে করোনা শনাক্তকরণ কার্যক্রম চালু হবে। এই ল্যাবে পিসিআর কার্যক্রম চালু করে প্রতিদিন ৯০ টি নমুনা পরীক্ষা করা সম্ভব। আগামী এক সপ্তাহের মধ্যেই করোনা শনাক্তকরণ কার্যক্রম শুরু করা হবে।’

 

এনকেটিভি/হাসিব

Sharing is caring!