মোহাম্মদ শহিদ (কবিরহাট প্রতিনিধি):

নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার বাটিয়া ইউনিয়নে অধিকাংশ সড়কই কাঁচা। দীর্ঘদিনেও সড়কের কোনো উন্নয়ন না হওয়ায় সামান্য বৃষ্টিতেই কাদা মাটিতে একাকার হয়ে যায় মাটির রাস্তাটি। ফলে ভোগান্তিতে রয়েছেন ওই এলাকার অন্তত ২০ হাজার মানুষ।

 

সরেজমিন ঘুরে দেখা গেছে,বাটিয়া ইউনিয়নের জামতলা থেকে মুজিবনগর, ভূইয়ার হাট থেকে ফরাজী বাজার এবং বীর মুক্তিযোদ্ধা এম আজিজ সড়ক থেকে ফরাজী বাজার পর্যন্ত রাস্তা গুলোর বেহাল দশা।

 

রাস্তা গুলো ইউনিয়নের ব্যস্ততম রাস্তা। প্রতিদিন শত শত শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এই রাস্তায় চলাচল করে। দীর্ঘ কয়েক যুগ আগে নির্মিত এই মাটির রাস্তা কখনো পূর্নসংস্কার হয়নি বলে জানিয়েছেন স্থানীয়রা।

 

স্থানীয়রা জানান, শুকনো মৌসুমে অনেক কষ্টে ভাঙ্গা চুরা রাস্তায় বেশি ভাড়া দিয়ে যাতায়াত করে এলাকার মানুষ। বর্ষা শুরু হলে বন্ধ হয়ে যায় ওই সব বাহন। মানুষকে চলাচল করতে হয় পায়ে হেঁটে। সামান্য বৃষ্টির হলে কাঁদামাটিতে একাকার হয়ে যাতায়াত অযোগ্য হয়ে পরে রাস্তাগুলো।

 

বাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান জানান, দীর্ঘদিন ধরে সড়ক উন্নয়নের দাবি জানাচ্ছেন এলাকাবাসী।সরকার এখন যেভাবে উন্নয়নের কাজ করছে, তাতে কোনো রাস্তাই অনুন্নত থাকার কথা নয়। সবদিক বিবেচনায় এই সড়কগুলো অতি দ্রুত উন্নয়ন করা দরকার।

 

Sharing is caring!