এনকেটিভি ডেস্কঃ

 

বাংলাদেশের মাটিতে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ের ইনিংস ১৫২ রানেই থামিয়ে দিয়েছে বাংলাদেশের বোলাররা। ১৬৯ রানের বড় জয় তুলে নিলো টাইগাররা।

 

আজকের এই ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের সর্বোচ্চ ৩২১ রান করেছে বাংলাদেশ। লিটন দাসের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে রানের পাহাড় গড়ে টাইগাররা। ৩২২ রানের বিশাল টার্গেটের জবাবে জিম্বাবুয়ে ব্যাটিংয়ে নেমেই বাংলাদেশি পেসার ও স্পিন বোলারদের আঘাতে কুপোকাত।

 

ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় জিম্বাবুয়ে। চাপ সামাল দেওয়ার আগে দ্বিতীয় উইকেটও তুলে নেন সাইফউদ্দিন। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি জিম্বাবুয়ে।

 

সাইফের পর বাংলাদেশের অধিনায়ক মাশরাফির আঘাতে ১০ রান করে সাজঘরে ফেরেন জিম্বাবুয়ের অধিনায়ক চিবাবা। জিম্বাবুয়ের অভিজ্ঞ ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলরকে ব্যক্তিগত ৮ রানে বোল্ড করেন তাইজুল ইসলাম।

 

এরপর সিকান্দার রাজাকে তুলে নেন মুস্তাফিজুর রহমান। ১৮ রান করে সিকান্দার রাজা আউট হওয়ার পরই ৩৫ রান করা মাধেভেরেকে আউট করেন স্পিনার মেহেদি হাসান মিরাজ।

 

এরই মধ্যে ঝুঁকিপূর্ণ রান নিতে গিয়ে রান আউট হয়ে ফিরে যান রিচমন্ড মুতুমবামি। ১৪ বলে দুই ছক্কায় ১৭ রান করেন মুতুমবামি। এরপর দুর্দান্ত এক রিফ্লেক্স ক্যাচে মেহেদী হাসান মিরাজ পান দ্বিতীয় উইকেট। ডনাল্ড টিরিপানোকে আউট করেন তিনি।

 

এদিকে, সাইফউদ্দিন দ্বিতীয় স্পেলে ফিরে দারুণ এক ডেলিভারিতে বোল্ড করে দিলেন কার্ল মুম্বাকে। ১২ বলে ১৩ রান করা মুম্বাকে ফিরিয়ে দেন সাইফ।

Sharing is caring!