নিজেস্ব প্রতিবেদক:

জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার রেডক্রিসেন্ট সোসাইটি নোয়াখালী জেলা ইউনিটের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। বুধবার (১৪ আগস্ট) বিকেলে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রেডক্রিসেন্ট সোসাইটির জাতীয় ব্যবস্থাপনা বোর্ড সদস্য ও জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন।

এ সময় তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। স্বাধীনতা আন্দোলনে বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। কিন্তু স্বাধীন দেশে বিপদগামীরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়।

তাঁর এর রক্তঋণ কোনদিন শোধ করার নয়। তবে, আমরা আমাদের শরীরের রক্ত বিপন্ন মানুষের জন্যে দান করে এটুকু শান্তি পাচ্ছি যে, আমরা আমাদের জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অবিচল আছি। আমরা মানুষ আর মানবতার সেবার মধ্যদিয়ে জনককে চীরদিন স্বরণে রাখতে চাই।’

এ সময় রেডক্রিসেন্ট সোসাইটির জেলা ইউনিট কর্মকর্তা এম.এ করিম, যুব রেডক্রিসেন্টের প্রধান আবদুল আজিজ পুলকসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

কর্মসূচিতে অংশগ্রহণ করে যুব রেডক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা স্বেচ্ছায় রক্তদান করেন। সংগ্রহীত রক্ত বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে বলে জানান আয়োজকরা ।

Sharing is caring!