মোহাম্মদ শহিদ (কবিরহাট প্রতিনিধি)

নোয়াখালীর কবিরহাট উপজেলায় গাছ কাটা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের আঘাতে আহসান উল্ল্যাহ আনিছ (৫০) নামের একজন নিহত হয়েছেন।

 

আজ সোমবার (১৫ মার্চ) সকাল ১০ টায় চাপরাশিরহাট ইউনিয়নের ১নং ওয়ার্ডের পশ্চিম নরসিংহপুর গ্রামের তবারক আলী চৌকিদার বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ চারজনকে আটক করেছে। আটককৃতরা হলেন তবারক আলী চৌকিদার বাড়ির দেলোয়ার হোসেন (৬৫), নাসিমা আক্তার (২৪), শারমিন আক্তার (২৫) ও রনি আক্তার (২২)।

 

নিহত আহছান উল্ল্যাহ আনিছ ওই এলাকার মৃত আবদুল হালিমের ছেলে।

 

চাপরাশিরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোঃ মহি উদ্দিন টিটু এ তথ্য নিশ্চিত করে বলেন, নিহত আনিছ সকাল ১০টার দিকে বাড়ির ভিতরের পুকুর পাড়ের পাশে নিজের জায়গার একটি গাছ কাটতে যান। তিনি দীর্ঘ দিন থেকে ওই জায়গা এবং গাছের ভোগ দখলে ছিলেন। ওই সময় একই বাড়ির রুবেল, তার বাবা দেলোয়ার হোসেন, তার স্ত্রী, বোন গাছ কাটতে বাধা দেন। এ নিয়ে কথাকাটাকাটির একপর্যায়ে তারা আনিসকে গাছ থেকে টেনে হিঁচড়ে নামিয়ে পিটিয়ে জখম করেন। তাকে উদ্ধার করে কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে এ ঘটনায় তাৎক্ষণিক অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে একই পরিবারের চারজনকে আটক করে পুলিশ।

 

কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা বিদ্যুৎ কুমার জানান, সকাল সাড়ে ১০ টায় আহসান উল্ল্যাহকে জরুরী বিভাগে ভর্তি করানো হয়। আমরা উনাকে মৃত্যু অবস্থায় পাই। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

 

কবিরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) টমাস বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মূলত গাছ কাটার বিরোধকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটে। আমরা সন্দেহজনক হিসেবে ৪ জনকে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য নোয়াখালী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরে আইনানুগ ব্যবস্থা নিবে পুলিশ।

 

এইচ/আর

Sharing is caring!