এনকে টিভি প্রতিবেদক:

 

“মুক্তিযুদ্ধের জয়, বিদ্রোহী বাঙালির জয়” এ শ্লোগানে মহান মুক্তিযুদ্ধের বিজয়ের মাস ডিসেম্বরে নোয়াখালীতে ১৯ দিনব্যাপি মুক্তিযুদ্ধের বিজয় মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। এই মেলা চলবে ১৫ ডিসেম্বর থেকে আগামী ২ জানুয়ারি পর্যন্ত।

 

রবিবার (১৫ ডিসেম্বর) বিকেল ৪টায় জেলা শহরের কচিকাঁচার মেলা প্রাঙ্গণে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলন শেষে শান্তি পায়রা উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনের মাননীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধাগণ।

 

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পর্ষদের সভাপতি ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহীনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, একরামুল করিম চৌধুরী এমপি।

 

সাবেক ছাত্র নেতা নাসির উদ্দিন ও নাঈমের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক মিলন, বিজয় মেলা পর্ষদের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মমতাজুল করিম বাচ্চু প্রমুখ।

 

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী ড. মাহে আলম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের, মাহমুদুর রহমান জাবেদ, শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টুসহ মুক্তিযোদ্ধাগণ এছাড়াও জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নের্তৃবৃন্দ।

পক্ষকাল ব্যাপি অনুষ্ঠেয় এ মেলায় প্রতিদিন সন্ধ্যায় বিজয় মঞ্চে থাকবে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা, আবৃত্তি, নাটক, সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলায় দেশীয় ঐতিহ্যের দেড় শতাধিক স্টল বরাদ্দ দেয়া হয়েছে।

Sharing is caring!