কামরুজ্জামান সোহাগঃ
নোয়াখালী সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নে ২০০৪ সালে দেবীপুর ও জাহানাবাদ গ্রামের ৬৬ জন সদস্য নিয়ে গঠন করা হয় দিগন্ত স্পোর্টিং ক্লাব।ক্লাবটি খেলাধুলা নিয়ে এগিয়ে চললেও গত ২০১৬ সাল থেকে খেলাধুলার পাশাপাশি সামাজিক ও মানবিক কাজ শরু করেন।

উল্লেযোগ্য কয়েকটি মানবিক কাজের মধ্যে করোনা কালিন সময়ে ক্লাবটি দরিদ্র জনগোষ্ঠীর জন্য ত্রান বিতরন করেন।প্রায় ১৫২ পরিবারের মাঝে এই ত্রাণ বিতরন করা হয় এবং এর বাহিরেও অসংখ্য পরিবারকে নগদ অর্থ প্রদান করেন।

গত বছর বাবুল মিয়া নামের দুর্ঘটনায় পঙ্গু হওয়া এক ব্যক্তিকে একটি দোকান করে দিয়ে সচ্ছলতার পথ তৈরি করে দেন ক্লাবের সদস্যরা। দোকান টি দেবীপুর খ্রীষ্টান বাড়ির পাশে অবস্হিত।

ক্লাবটি আজ শুক্রবার নতুন বছর ২০২১ উৎসব পালন করছেন হতদরিদ্র ও প্রতিবন্ধী জনগোষ্ঠীর মাঝে শীতবস্র কম্বল বিতরন করে।প্রায় ৫০০ পরিবারের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরন করা হয়।

দিগন্ত স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা নুরুল পাটোয়ারী দিপু ও ক্লাবের বর্তমান সভাপতি পারভেজ এবং সাধারণ সম্পাদক রাজিব সহ ক্লাবের সদস্যরা জানান, শীতবস্ত্র পাওয়ার দাবী রাখে এমন সকলের বাড়ি বাড়ি গিয়ে তারা বিতরন করে আসছেন এবং এই বিতরন রাত ভর চলবে বলে আশাবাদ ব্যক্ত করেন। মানুযের সেবায় নিজেদের উৎসর্গ করে নতুন বছরের উৎসব পালন করবেন বলে তারা জানান।

Sharing is caring!