নিজেস্ব প্রতিবেদক:

নোয়াখালীর বেগমগঞ্জের একটি বেসরকারি বিদ্যালয়ের বাৎসরিক ক্যালেন্ডারে (১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে) জাতীয় আনন্দ দিবস হিসেবে উল্লেখ করে ব্যবহার ও বিপণন করেছে বিদ্যালয় সংশ্লিষ্টরা। সচেতন মহল বলছে, স্থানীয় প্রশাসনকে ঘুমে রেখে কিভাবে (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস হয়ে গেল, জাতীয় আনন্দ দিবস!


উপজেলার মীর ওয়ারিশপুর ইউনিয়নের কেন্দুরবাগ বাজার সংলগ্ন অক্সফোর্ড আইডিয়াল স্কুলের নামে ছাপানো ক্যালেন্ডারে এ আখ্যা দেওয়া হয়। যদিও চলতি বছরের দীর্ঘ ৭মাস পার হয়ে গেলেও এ ভুল গায়ে মাখেননি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক। শিক্ষার্থীদের অনেক অভিভাবক প্রধান শিক্ষককে এ বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি উত্তর দেন এটি অনইচ্ছাকৃত ভুল। তাঁর এ উত্তরে স্থানীয় সচেতন অভিভাবক মহল প্রশ্ন তোলেন, সরকার চায় কি, তিনি (প্রধান শিক্ষক) করেন কি?


নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিভাবক অভিযোগ করেন, অক্সফোর্ড আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক নুর হোসেন জিততলী ইউনিয়ন জামায়াতের আমীর ও বেগমগঞ্জ উপজেলা জামায়াতের অর্থ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি নাশকতার মামলাসহ বিভিন্ন মামলায় ৩ বার গ্রেফতার হয়ে কারাবাস করেন। বরং তিনি ইচ্ছাকৃত ভাবে, কৌশলে সবাইকে ঘুমে রেখে সরকার ও রাষ্ট্র বিরোধী এ অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমরা প্রধান শিক্ষকের এ রকম দুঃসাহসিক ন্যাক্কারজনক কাজের কঠিন শাস্তি দাবি করছি। এ ঘটনায় অভিভাবক মহল স্থানীয় উপজেলা এবং জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে অক্সফোর্ড আইয়িাল স্কুলের প্রধান শিক্ষক নুর হোসেন’র মুঠোফোন নম্বর ০১৮৪-৭১০৫৪৯১ একাধিকবার যোগাযোগ করা হলেও ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলী আশরাফকে নির্দেশ দেয়া হয়েছে। প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

Sharing is caring!