হঠাৎ করে জ্বরে আক্রান্ত হয়েছেন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তাপমাত্রা ১০০ ডিগ্রির নিচে হলেও উদ্বেগ বাড়াচ্ছে চিকিৎসকদের। এখনও কেবিনে নেয়ার মতো অবস্থা না হওয়ায় সিসিইউতে রেখেই তার চিকিৎসা চলছে।

হঠাৎ জ্বরে আক্রান্ত হওয়ায় শুক্রবার দুপুরে পর্যালোচনা বৈঠকে বসে মেডিকেল বোর্ড। খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে বোর্ডের একজন চিকিৎসক জানান, বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। বৃহস্পতিবার গোসল করেন তিনি। এরপর শীত শীত অনুভূত হওয়ার কথা জানান। পরে চিকিৎসকরা দেখেন তার শরীরের তাপমাত্রা একটু বৃদ্ধি পেয়েছে। তবে তা ১০০ ডিগ্রির নিচে। বৃহস্পতিবার দুপুরে এবং রাতে দুই দফায় তার এই সামান্য জ্বর আসে। যা সর্বোচ্চ ৯৯.৬ ডিগ্রি ছিলে। তবে স্বাভাবিক ওষুধ হিসেবে তাকে প্যারাসিটেমল দেয়া হয়। তাতে জ্বর ছেড়ে যায়।

চিকিৎসক জানান, বেগম খালেদা জিয়ার ফিজিওফেরাপির অংশ হিসেবে তাকে প্রতিদিন রুটিন করে হাঁটানো হচ্ছে। এখন তিনি অনেকটা একা একা বসতে পারেন।

সাবেক প্রধানমন্ত্রীর অবস্থা সম্পর্কে তিনি জানান, তার ভালো ঘুম হচ্ছে। এখন একটু সুস্থ বোধ করায় কথাও বলছেন। তার শরীরের অবস্থা বুঝে এখন পরিমাণমতো স্যালাইন দেয়া হচ্ছে। কিডনির জটিলতা সমাধানের চেষ্টা চলছে। তার শারীরিক যে অবস্থা তাতে এখনো তাকে কেবিনে নেয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। ফলে তাকে সিসিইউতে রেখেই চিকিৎসা দেয়া হবে বলে জানান মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

Sharing is caring!