এনকে টিভি ডেস্কঃ

সারাদেশে হেফাজত ইসলামের ডাকা হরতালে তেমন কোনো প্রভাব পড়েনি নোয়াখালী জেলায়। সকালের দিকে যানবাহন চলাচল কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্বাভাবিক হয়ে এসেছে।

.

রবিবার (২৮ মার্চ) সকাল ১১টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ফলে অনেকটাই স্বাভাবিক রয়েছে নোয়াখালীর জনজীবন।

.

সকাল ৭ টায় হরতালের সমর্থনে মাইজদীতে হেফাজত ইসলামের একটি মিছিল বের করে। মিছিলটি বড় মসজিদ মোড়ে কিছুক্ষণ অবস্থান নেয়।

 

.

জেলা শহর ঘুরে দেখা গেছে, রাস্তায় পিকেটিং না থাকায় রিকশা, ব্যাটারি চালিত অটোরিকশা, মোটরসাইকেল, সিএনজি চালিত অটোরিকশাসহ হালকা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে আন্তঃজেলা ও দূরপাল্লার কোনো বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি।

.

বিভিন্ন স্থানে খুলতে শুরু করেছে দোকানপাটও। তবে বন্ধ রয়েছে বড় শপিং মল ও বিপণী বিতানগুলো। ব্যাংক ও সরকারি-বেসরকারি অফিসগুলোর কার্যক্রম স্বাভাবিক রয়েছে। আদালত পাড়ায়ও দেখা গেছে জনগণের ভিড়।

.

এদিকে গতকাল শনিবার (২৮ মার্চ) হেফাজতের অবৈধ হরতালের বিরুদ্ধে গণমিছিলের ডাক দিলেন নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী।

.

শনিবার (২৮ মার্চ) বেলা ৬টায় নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে এ ঘোষণা দেন।

.

এসময় তিনি বলেন, আমার নোয়াখালীবাসীর সকল আওয়ামী পরিবারের সদস্যের প্রতি আহ্বান জানাচ্ছি। আগামীকাল হেফাজত ইসলামের তান্ডবে হরতাল ডাকা হয়েছে। সেটার বিরুদ্ধে আগামীকাল নোয়াখালীতে বিকাল সাড়ে ৩টায় হরতাল বিরোধী গনমিছিল করা হবে। আপনারা সবাই সেখানে থাকবেন। আমি নিজেই নেতৃত্ব দিবো।

.

এইচ/আর

Sharing is caring!