এনকে টিভি নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জেলেদের জন্য মানবিক সহায়তার চাল বিতরনে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।
গত ১২ তারিখ থেকে পর্যায়ক্রমে তিনি জেলেদের মাঝে চাল বিতরণ করেন । যেখানে ৪০ কেজি করে দুই মাসের চাল ৮০ কেজি দেয়ার কথা সেখানে প্রতি কার্ডের বিপরীতে মাত্র ২৭/২৮ কেজি চাল পেয়েছেন জেলেরা । কার্ডধারী অনেক জেলেই চাল না পাওয়ার অভিযোগ করেছেন । এতে জেলেরা চরম ক্ষোভ প্রকাশ করে এবং চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ করতে দেখা যায় ।
জানা গেছে, জাটকা আহরণ নিষিদ্ধ সময়ে জেলেদের জন্য মানবিক সহায়তা র্কমসূচির আওতায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়রে মৎস্য-২ অধিশাখা থেকে মোহাম্মদপুর ইউনিয়নে জেলেদের জন্য জনপ্রতি ৪০ কেজি করে ২ মাসে ৮০কেজি চাল বরাদ্দ দেয়া হয় ।
জেলেরা অভিযোগ করে বলনে,আমাদের কার্ড আছে কিন্তু চাল পাইনি আমরা । আমাদের মধ্যে যারা পেয়েছেন তারা ৪০ কেজির জায়গায় ২৭/২৮ কেজি করে পেয়েছেন । ২/১ জন ২ বস্তায় ৬০ কেজি চাল পেয়েছেন বলে জানান। চালের কথা বললে চেয়ারম্যানের লোকজন বলেন এখন চাল নেই পরে দেবো । জেলেরা সেনাবাহিনীর মাধ্যমে চাল বিতরণ করার জন্য প্রধানমন্ত্রীর নিকট আহবান জানান।

এ বিষয়ে চেয়ারম্যান আবুল কালাম আজাদের সাথে সরাসরি কথা বললে তিনি জানান, জেলেদের জন্য বরাদ্ধকৃত চাল ৮০ কেজি করে মেম্বারদের মাধ্যমে বিতরন করা হয়েছে। তিনি আরো জানান কার্ড আছে ৭শর বেশী, জেলেদের বরাদ্দ এসেছে ২শত জনের বাকীরা না পেয়ে অভিযোগ করছে এ ক্ষেত্রে আমাদের কি করার আছে।
নোয়াখালী জেলা মৎস কর্মকর্তা মোঃ মোতালেব হোসেন বলেন, জেলেদের জন্য প্রতিটি কার্ডের বিপরীতে ৪০ কেজি করে ২ মাসের জন্য ৮০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়েছে। কার্ডের বাহিরে কিংবা চাল কম দেয়ার কোন সুযোগ নেই। কেউ করে থাকলে তা অনিয়ম হয়েছে।

 

 

 

এনকে টিভি/ এ আর আজাদ সোহেল

Sharing is caring!