এনকে টিভি ডেস্ক

নোয়াখালী সোনাইমুড়ী থানার প্রতারণা মামলায় কোটি টাকা আত্মসাৎকারী সংঘবদ্ধ প্রতারক চক্রের মূল হোতা সহ তিন সদস্যকে গ্রেফতার করেছে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট ( সিআইডি) নোয়াখালী জেলা।

 

গ্রেফতারকৃতরা হলো- মোঃ সুরুজ্জামান মিয়া (৫১), হাবিবুর রহমান (২৫) ও রিনা বেগম (৪০)।

 

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাত ৭ টা ২০ মিনিটে লক্ষ্মীপুর সদরের গোপিনাথপুরে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট ( সিআইডি) নোয়াখালী জেলা। এ সময় তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত ১টি টেলিফোন সেট, ৬ টি মোবাইল ফোন, মসজিদ ও বিল্ডিং তৈরীর নকশা এবং মসজিদ নির্মাণের সাহায্যের আবেদন ও মসজিদের বিবরণ সম্পর্কিত ফরম উদ্ধার করা হয়।

 

সিআইডি নোয়াখালী জেলার বিশেষ পুলিশ সুপার মোঃ বশির আহমেদ বলেন, গ্রেফতারকৃতরা পেশাদার সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা বিভিন্ন এলাকার ব্যবসায়ীদের টার্গেট করে। টার্গেটকৃত ব্যক্তিকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের বাসায় ডেকে আনে। একইভাবে প্রতিটি ঘটনার পর ধূর্ত আসামীরা মোবাইল নম্বর ও বাসা পরিবর্তন করে অন্য এলাকায় নতুন বাসা নিয়ে একই ঘটনা ঘটাতে থাকে।’

 

তিনি আরো বলেন, ‘গ্রেফতারকৃতরা ও তাদের সহযোগীরা মিলে বিভিন্ন ব্যবসায়ের প্রলোভন দেখায়। এবং ব্যবসায় অধিক পরিমাণে লভ্যাংশ দিবে বলে প্রতিশ্রুতি দেয়। কিন্তু একটা সময় পেলে ভিকটিম বুঝতে পারে যে তিনি প্রতারিত হচ্ছেন।’ ভুক্তভোগী মোঃ ফারুক হোসেন বলেন, ‘আমি একজন ফার্নিচার ব্যবসায়ী।

 

এ সংক্রান্তে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সোনাইমুড়ী থানায় পূর্বে দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করা হবে।

Sharing is caring!