Featured Video Play Icon

বিএম সাগর লক্ষীপুর:

লক্ষীপুরে নয় দিনে ৬১ জন ডেঙ্গু জ্বরের রোগী শনাক্ত করা হয়েছে। তাদের সরকারিভাবে জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান, জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন নিজাম উদ্দিন।

রবিবার জেলা শহরের বিভিন্নস্থান ও সদর হাসপাতালের আঙ্গিনায় ডেঙ্গু মশা নিধন অভিযানের সময় তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পৌরসভার প্যানেল মেয়র কামাল উদ্দিন খোকন, সদর হাসপাতালের আবাসিক চিকিৎস্যক মো. আনোয়ার হোসেন ও পৌর সচিব মো. আলাউদ্দিন। জেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের উদ্যোগে শহরের বিভিন্ন স্থান ও সদর হাসপাতালের চারপাশে মশা নিধনের ওষুধ ছিটানো হয়।

সিভিল সার্জন নিজাম উদ্দিন জানান, গত ২৬ জুলাই থেকে ০৩ আগস্ট (শনিবার) বিকেল পর্যন্ত জেলায় মোট ৬১ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়। এদের মধ্যে সদর হাসপাতালে এ পর্যন্ত ৫৩ জন রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে সেখানে ১৮ জন রোগী ভর্তি রয়েছেন বলে জানান তিনি। রামগঞ্জ ও রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে চার জন। আক্রান্তদের নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করা হয় বলে জানান তিনি। এদিকে, জেলাতে প্রতি দিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে।

ডেঙ্গু মশা নির্ম‚ল এবং বাড়ির আশপাশ এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে জেলা, উপেজলা এবং পৌরসভার পক্ষ থেকে সচেতনতাম‚লক মাইকিংও করা হচ্ছে।

Sharing is caring!