বিএম সাগর, লক্ষীপুর প্রতিনিধি :

লক্ষীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের দক্ষিন শ্যামপুর গ্রামের জমির পুত্রের বাড়ী বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনে পুড়ে গেছে ৯ বসতঘর। আজ বৃহস্পতিবার সকাল ৮টায় একই বাড়ীর দিনমজুর বাহার মিয়ার ঘরের বিদ্যুতের মিটার থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এলাকাবাসী জানান, সকাল ৮টার দিকে হটাৎ করে ঘরের বিদ্যুতের মিটার থেকে বিকট শব্দে বিস্ফোরন হয়ে পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে। কেউ কিছু বুঝে উঠার আগেই পাশ্ববর্তি ঘরগুলোতে আগুন লেগে যায়। আগুনে পাশ্ববর্তি দিনমজুর বাবুল মিয়ার ব্যবসার কাজে ঘরে রাখা নগদ ১লক্ষ টাকাসহ কৃষক শাহাজাহান মিয়া, নজরুল ইসলাম, হারুন, আবদুর রহিম, রিক্সাচালক রাছেল, শাহ আলম সালেহ আহম্মেদের বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় লোকজন আগুন লাগার খবর পেয়ে দ্রুত ছুটে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালালেও মুহুর্তের মধ্যে ৯টি বসতঘর ও মূল্যবান মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন তারা। খবর পেয়ে রামগঞ্জ ফায়ার সার্ভিসে একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড়ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনায় বাড়ীর অন্য ঘরগুলো রক্ষা পায়।

রামগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত এইচ আইও মোঃ মোতালেব জানান, বসতঘর সহ ৯টি ঘরপুড়ে ছাই হয়ে যায় এতে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন।

Sharing is caring!