বিশেষ প্রতিনিধি 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, মানব জাতির সামনে বিশ্ব মানবতার মুক্তির দূত রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হলেন আলোকবর্তিকা। স্বয়ং আল্লাহ পবিত্র কোরআনে বলেছেন রাসুলের আদর্শ আমাদের জন্য সর্বোত্তম আদর্শ।

.

রোববার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে বসুরহাট পৌরসভা প্রাঙ্গণে মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর জীবনী শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

.

কাদের মির্জা আরও বলেন, মোহাম্মদ (সা.) অন্ধকারাচ্ছন্ন দুনিয়ার পথভ্রষ্ট মানুষকে দিয়েছেন আলোর দিশা। অজ্ঞতা ও মূর্খতার অন্ধকারে নিমজ্জিত মানুষের জন্য তিনি কল্যাণের বাতিঘর। তিনি দুনিয়া ও আখেরাতে সফলতা-হেদায়েতের পথপ্রদর্শক।জগতসমূহের জন্য তিনি রহমত স্বরূপ।

.
মোহাম্মদ (সা.) হানাহানির বিরুদ্ধে তিনি শান্তির প্রতিষ্ঠাতা উল্লেখ করে কাদের মির্জা বলেছেন, মোহাম্মদ (সা.) হিংসার বিরুদ্ধে সম্প্রীতি ও সৌহার্দ্যের রচয়িতা। তিনি হানাহানির বিরুদ্ধে শান্তির প্রতিষ্ঠাতা। প্রতিহিংসার বিরুদ্ধে তিনি ক্ষমা ও দয়ার অতুলনীয় দৃষ্টান্ত স্থাপনকারী। তিনি মানবাধিকারের সংরক্ষক। সুকর্মের আদেশ ও অসৎ কর্মের নিষেধে প্রদানকারী। জুলুম, নিপীড়ন, শোষণ, নির্যাতনের বিলোপকারী।

.


এর আগে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে কাদের মির্জার নেতৃত্বে বসুরহাট পৌরসভা থেকে একটি র‍্যালি বের হয়। র‍্যালিটি বসুরহাট বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার বসুরহাট পৌরসভায় এসে শেষ হয়। আলোচনা সভা শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।

.
এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছসহ কোম্পানীগঞ্জ উপজেলা এবং বসুরহাট পৌরসভা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

.

 

এইচ/আর

Sharing is caring!